ইমরান-ইন্দিরাকে নিয়োগের প্রজ্ঞাপন জারি

ঢাকা, ১৮ জুলাই, ২০১৯ | 2 0 1

ইমরান-ইন্দিরাকে নিয়োগের প্রজ্ঞাপন জারি

সচিবালয় প্রতিবেদক ৪:০৯ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

ইমরান-ইন্দিরাকে নিয়োগের প্রজ্ঞাপন জারি

দু’জনকে মন্ত্রী ও প্রতিমন্ত্রী নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে সরকার। শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগ এই প্রজ্ঞাপন জারি করে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদকে পদোন্নতি দিয়ে মন্ত্রী আর আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে নতুন প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব জানান, আগামী শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় তারা বঙ্গভবনে শপথ নেবেন।

চলতি বছরের ৭ জানুয়ারি টানা তৃতীয় দফায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপ-মন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে।

পরে মে’তে মন্ত্রিসভায় কিছুটা পরিবর্তন আনা হয়। দু’জন পূর্ণমন্ত্রীর দায়িত্ব কমানো হয়। আর একজন প্রতিমন্ত্রীর মন্ত্রণালয় পরিবর্তন করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপন ভট্টাচার্যকে দেয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায়।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব।

এ ছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন...

এসএস/আইএম

 

জাতীয়: আরও পড়ুন

আরও