বেগম রোকেয়া পদকের জন্য আবেদন আহ্বান

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

বেগম রোকেয়া পদকের জন্য আবেদন আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক ১০:১০ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০১৯

বেগম রোকেয়া পদকের জন্য আবেদন আহ্বান

নারী শিক্ষা, অধিকার, আর্থসামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লি উন্নয়নে অবদান রাখার জন্য সর্বোচ্চ স্বীকৃতিস্বরুপ পাঁচজন বাংলাদেশি নারীকে ‘বেগম রোকেয়া পদক ২০১৯’ দেয়া হবে। প্রতিবছর ৯ ডিসেম্বর বেগম দেশব্যাপী বেগম রোকেয়া দিবস পালন করা হয়। আর সেদিনই এ পদক তুলে দেওয়া হয়।

নারী শিক্ষাসহ এই বিষয়গুলোর যেকোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন নারীদের কাছ থেকে আবেদন আহ্বান করেছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়।৤

এ বিষয়ে কেউ আবেদন করতে চাইলে ১৫ জুলাইয়ের মধ্যে ’ছক’ মোতাবেক ফরম পূরণ করে সংশ্লিষ্টদের নির্বাচন কমিশনের (ইসি) সংস্থাপন-১ শাখায়  পাঠাতে বলা হয়েছে।  এ জন্য সকল আঞ্চলিক, জেলা, উপজেলা পর্যায়ে চিঠি দিয়েছে কমিশন।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনপত্র ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mowca.gov.bd) এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইট (www.dwa.gov.bd) থেকে সংগ্রহ করা যাবে। ওয়েবসাইটে প্রকাশিত ‘ছক’ ছাড়া অন্য কোনো ‘ছকে’ আবেদন/মনোনয়ন গ্রহণ করা হবে না।

পদকপ্রাপ্তির ক্ষেত্র উল্লেখ করে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ‘ছক’ অনুযায়ী ই-মেইল ([email protected]) সফট কপি এবং ডাকযোগ হার্ড কপি সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর পাঠাতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এইচকে/

 

জাতীয়: আরও পড়ুন

আরও