সম্পদ লিখে নেয়ার অভিযোগ প্রমাণ হলেই বিচার: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

সম্পদ লিখে নেয়ার অভিযোগ প্রমাণ হলেই বিচার: স্বরাষ্ট্রমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক ৪:০৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

সম্পদ লিখে নেয়ার অভিযোগ প্রমাণ হলেই বিচার: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশের অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হকের বিরুদ্ধে রিমান্ডে থাকা এক ব্যক্তির সহায়সম্পত্তি লিখে নেয়ার যে অভিযোগ এসেছে সেটা প্রমাণিত হলে তার বিচার হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই নিউজটা (সম্পদ লিখে নেয়ার সংবাদ) আমি শুনেছি এবং দেখেছি। আমি আগেও বলেছি, কোনো অপরাধ করে কেউ যদি পার পেয়ে যায় তাহলে আমরা বসে আছি কেন? আমরা নিশ্চয়ই এটি দেখব। ইতোমধ্যে আমাদের দেখার কাজ শুরু হয়ে গেছে। যদি তিনি জড়িত থাকেন অথবা বিষয়টি প্রমাণিত হয় তবে তার বিচার সঠিকভাবেই হবে।

দেশ সাম্প্রতিক সময়ে হত্যা ও ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ার প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের দেশে যে সামাজিক শাসন ছিল সেটি আস্তে আস্তে ক্ষয় হয়ে যাচ্ছে। আমাদের যে সামাজিক মূল্যবোধ ছিল সেগুলোর প্রতি আমাদের নজর নেই।

তিনি বলেন, তবে আমরা বসে নেই, আমরা কাজ করছি। এছাড়াও আমাদের শিক্ষা ও সংস্কৃতি মন্ত্রণালয় বিষয়টি নিয়ে কাজ করছে।

মন্ত্রী বলেন, যারাই অপরাধ করছে তাদেরকে ধরা হচ্ছে এবং বিচারের মুখোমুখি করা হচ্ছে। দেশের মানুষ এ ধরনের হত্যাকাণ্ড দেখতে চায় না। এটা বন্ধে সমাজকে জাগিয়ে তুলতে হবে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, এ বিষয়ে আপনাদেরও ভূমিকা রয়েছে। সমাজের এ অবস্থা তুলে ধরুন।

সরকার কাজ করছে। আপনারাও কাজ করুন। যারা এ কাজগুলো করছে তারা যাতে এগুলো করতে না পারে সেজন্য আপনারা লিখুন।

তিনি আরও বলেন, আপনাদের দায়িত্ব আপনারা পালন করবেন। আপনাদের সংবাদের মাধ্যমে দেশের জনগণ উজ্জীবিত হয়। তাদের অগ্রযাত্রার জন্য এটা সহায়ক। কাজের ক্ষেত্রে আমরা আপনাদের সব ধরনের সহযোগিতা করবো।

বিএসআরএফ সাধারণ সম্পাদক শামীম আহমেদের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, সংগঠনটির সভাপতি তপন বিশ্বাস।

উপস্থিত ছিলেন, সংগঠনটির সহসভাপতি  সাজেদা পারভীন (সাজু রহমান), সহসাধারণ সম্পাদক আনিসুর রহমান তপন, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন, অর্থ সম্পাদক মাসউদুল হক, দপ্তর সম্পাদক মাসুদ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক নিয়ামুল আজিজ সাদেক, কার্যনির্বাহী সদস্য মেহদী আজাদ মাসুদ মোরসালীন বাবলা প্রমুখ।

এসএস/এইচআর

 

জাতীয়: আরও পড়ুন

আরও