বরগুনার ব্যাপারে ব্যবস্থা নিতে কড়া নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: কাদের

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বরগুনার ব্যাপারে ব্যবস্থা নিতে কড়া নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: কাদের

সচিবালয় প্রতিবেদক ২:১৯ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৯

বরগুনার ব্যাপারে ব্যবস্থা নিতে কড়া নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: কাদের

বরগুনায় প্রকাশ্যে সড়কে এক যুবককে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোনো মূল্যে গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বেলা ১টায় সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, এ ঘটনায় জড়িতদের যেকোনো মূল্যেই গ্রেফতার এবং বিচার করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যে একজনকে গ্রেফতারও করা হয়েছে। বাকিদেরকে ধরতে পুলিশ চেষ্টা চালাচ্ছে।

প্রকাশ্যে কেন এ রকম হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো? তাহলে দেশের সার্বিক আইনশৃংখলা পরিস্থিতির অবনতি হয়েছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এগুলো বিচ্ছিন্ন ঘটনা। বরগুনার ঘটনা তো রাজনৈতিক নয়। এটা রাজনীতির কারণে ঘটেনি। এটা ঘটেছে তাদের মধ্যে প্রেমজনিত বিষয়ে।

তিনি আরও বলেন, দেশে বিরোধী দল আছে, তারা এমন কিছু ঘটাতে পারেনি যে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটবে। তবে এ রকম ঘটনা (বরগুনার ঘটনা) পৃথিবীর উন্নত দেশগুলোতেও ঘটে। সামাজিক অস্থিরতা অনেক দেশেই আছে।

যারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা মাদক ব্যবসার সাথে জড়িত ছিল কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

বিশ্বজিৎ হত্যার ঘটনার প্রসঙ্গে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরককার তো কাউকে ছাড় দেয়নি। এখানে ছাত্রলীগের কর্মীরও যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

তবে এমন প্রকাশ্যে হত্যার ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার হলে এমন ঘটনা আর ঘটতো না সাংবাদিকদের এমন বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেখুন, এমন ঘটনার সবগুলো বিচার প্রক্রিয়াধীন। বিচার তার গতিতেই  হবে। কেউ অন্যায় করলে তাকে ছাড় দেওয়া হবে না। 

এসএস/আরপি

 

জাতীয়: আরও পড়ুন

আরও