নেত্রকোণা-৫ আসনের এমপির বিরুদ্ধে ইসির মামলার নির্দেশ

ঢাকা, ২৬ জুন, ২০১৯ | 2 0 1

নেত্রকোণা-৫ আসনের এমপির বিরুদ্ধে ইসির মামলার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:৫১ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

নেত্রকোণা-৫ আসনের এমপির বিরুদ্ধে ইসির মামলার নির্দেশ

প্রথম ধাপের ভোটে নেত্রকোণার পূর্বধলায় প্রভাব বিস্তার ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের প্রমাণ পাওয়ায় নেত্রকোণা-৫ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার উপজেলা ভোটের রিটার্নিং অফিসারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সদ্য যোগ দেওয়া ইসি সচিব মো. আলমগীর সাংবাদিকদের বলেন, এটা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত। সামনে ভোটও রয়েছে। আমি আসার আগেই কমিশনের সিদ্ধান্ত হয়েছে শুনেছি। এখন পুরো প্রক্রিয়া শেষে কমিশনের নির্দেশনা মতো ইসি সচিবালয় থেকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

গত ১০ মার্চ নেত্রকোণার পূর্বধলা উপজেলায় প্রথম ধাপের ভোটের কথা ছিল। এ সাংসদকে আচরণবিধি লঙ্ঘনের কারণে ভোটের সময় ‘এলাকা ছাড়া’র নোটিশ দিয়েছিল। শেষ মুহূর্তে ভোটও বন্ধ করে দেওয়া হয়।

ভোটকে সামনে রেখে প্রভাব খাটানোর অভিযোগে স্থগিত করার পর ইসি তদন্তে নামে। প্রতিবেদন পেয়েই মামলার নির্দেশ এলো।

স্থগিত এ উপজেলায় ১৮ জুন ভোট হওয়ার কথা রয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, ভোট স্থগিতের বিষয়ে ইসির একজন যুগ্ম সচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। সরকার দলীয় সাংসদ ওয়ারেসাত হোসেন ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার ও এলাকায় অবস্থান করে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠে।

তদন্তে প্রাথমিকভাবে নেত্রকোণা-৫ আসনের সাংসদের আচরণবিধি লঙ্ঘন প্রমাণিত হয়েছে। এজন্য মামলা করার জন্য রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেওয়া হয় বলেন নির্বাচন পরিচালনা শাখার এক কর্মকর্তা।

এইচকে/এসবি

 

জাতীয়: আরও পড়ুন

আরও