রাজউকের সাবেক চেয়ারম্যানসহ ৪৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

ঢাকা, ১৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

রাজউকের সাবেক চেয়ারম্যানসহ ৪৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

সচিবালয় প্রতিবেদক ২:২৬ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

রাজউকের সাবেক চেয়ারম্যানসহ ৪৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

এফ আর টাওয়ারের আগুন লাগার ঘটনায় গঠিত রাজউকের পাঁচ সদস্যের কমিটি রাজউকের সাবেক চেয়ারম্যান মো. হুমায়ূন খাদেমসহ ৪৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করেছে। বুধবার সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের দুটি তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদন উল্লেখ করে মন্ত্রণালয়ের দায়িত্বে মন্ত্রী শ. ম. রেজাউল করিম সাংবাদিকদের এ কথা বলেন।

এই তালিকায় রাজউকের সাবেক সদস্য ডিএম বেপারী, সাবেক নগর পরিকল্পনাবিদ জাকির হোসেন, সাবেক প্রধান প্রকৌশলী সাইদুর রহমান, সাবেক অথরাইজড অফিসার সৈয়দ মকবুল আহমেদ, সাবেক সহকারী পরিচালক মোহাম্মদ উল্লাহ ও জমির গ্রহীতা সৈয়দ ফারুকও রয়েছে।

মন্ত্রী বলেন, কথিত ২৩ তলা বিশিষ্ট নকশাটি অবৈধ বৈধতা দেওয়ার জন্য বিভিন্ন রেজিস্টারে বৈধ দেখিয়ে বাহিরে করা নকশার সাহায্যে বিভিন্ন ফ্লোর হস্তান্তের এবং ঋণ গ্রহণের অনুমতি দেয়া হয়েছে। এই অপরাধে মোট ৪৮ কর্মকর্তা-কর্মচারীকে অভিযুক্ত করা হয়েছে এ প্রতিবেদনে।

তিনি জানান, এভাবে প্রতিটি স্তরে কী কী অনিয়ম হয়েছে এর সঙ্গে মালিক, ডেভোলোপার  এবং রাজউকের তৎকালীন যারা কর্মকর্তা কর্মচারী ছিল তাদের সম্পৃক্ততা কীভাবে রয়েছে সেটা আমরা খুঁজে বের করার চেষ্টা করেছি। এখানে কী কী নিয়মের লঙ্ঘন হয়েছে সেটাও আমরা দেখার চেষ্টা করছি।

গণপূর্ত মন্ত্রী বলেন, এ কাজে দোষীদের আইনের আওতায় আ্না হবে। সে সময়ে যারা রাজউকে কর্মরত থেকে এ অপরাধ করেছে তারা হয়তো এখন অন্য মন্ত্রণালয়ে যুক্ত আছেন। আমরা এ বিষয়ে জন প্রশাসন মন্ত্রণালয়ে ব্যবস্থা নিয়ে অনুরোধ করবো। যারা অবসরে গেছেন তাদের বিরু্দ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিব।

সেসময় রাজউকের চেয়ারম্যান থেকে শুরু করে রিপুটেশনের দায়িত্বে যারা ছিলেন এবং লোন পাশসহ রেজিস্ট্রেশনের দায়িত্বে যারা ছিলেন, তাদের বিরুদ্ধে প্রত্যক্ষ-পরোক্ষ যুক্ত থাকার অভিযোগ এসেছে। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব যোগ করেন মন্ত্রী।

এসএস/এইচকে

আরও পড়ুন...
এফআর টাওয়ারের ৭টি ফ্লোর অবৈধ

 

জাতীয়: আরও পড়ুন

আরও