রাজধানীর ৫ স্থান থেকে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু

ঢাকা, ২৬ জুন, ২০১৯ | 2 0 1

রাজধানীর ৫ স্থান থেকে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু

পরিবর্তন প্রতিবেদক ৯:০৫ পূর্বাহ্ণ, মে ২২, ২০১৯

রাজধানীর ৫ স্থান থেকে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু

ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগাম টিকেট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। বুধবার রাজধানীর পাঁচটি স্থানে দেশের বিভিন্ন রুটের যাত্রীদের জন্য টিকেট বিক্রি শুরু হয়েছে। আজ দেওয়া হচ্ছে আগামী ৩১ মের টিকেট।

রেলওয়ে সূত্র বলছে, ৫০ শতাংশ টিকেট বিক্রি হবে 'রেলসেবা' নামের অ্যাপের মাধ্যমে। বাকি টিকেট বিক্রি হবে কাউন্টার থেকে। প্রতিদিন ঢাকায় প্রায় ২৭ হাজার টিকেট দেওয়া হবে।

জানা গেছে, পশ্চিমাঞ্চল অর্থাৎ রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের জেলাগুলোর ট্রেনের টিকেট বিক্রি করা হবে কমলাপুর থেকে। বিমানবন্দর স্টেশনে পাওয়া যাবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী  ট্রেনের টিকেট। তেজগাঁও থেকে বিক্রি করা হবে ময়মনসিংহ ও জামালপুর ট্রেনের টিকেট। বনানী থেকে দেওয়া হবে নেত্রকোনা ও মোহনগঞ্জগামী ট্রেনের টিকেট। আর সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকেট দেওয়া হবে ফুলবাড়িয়ার পুরনো রেল ভবন থেকে।

আগামীকাল বৃহস্পতিবার বিক্রি করা হবে ১ জুনের টিকেট। ২৪ মে শুক্রবার দেওয়া হবে ২ জুনের টিকেট। ২৫ মে শনিবার বিক্রি হবে ৩ জুনের টিকেট। আর ২৬ মে রোববার দেওয়া হবে ৪ জুনের টিকেট।

গত বছরের ঈদুল ফিতরের সময় ঢাকা থেকে ছেড়ে যাওয়া ৩১টি আন্তঃনগর ট্রেনে আসন সংখ্যা ছিল ২৫ হাজার ৩৪৫টি। এবার তা বেড়ে হয়েছে ২৭ হাজার। ঈদের আগের পাঁচ দিন ছয় জোড়া বিশেষ ট্রেন চালানো হবে। এতে আসন সংখ্যা আরও বাড়বে।

প্রতি বছর কমলাপুর স্টেশনে ঈদযাত্রার টিকিটের জন্য ভিড় করেন লাখো মানুষ। এবার দুর্ভোগ কমাতে অর্ধেক টিকেট বিক্রি হচ্ছে 'রেল সেবা' অ্যাপের মাধ্যমে। বাংলাদেশে তৈরি এ অ্যাপের মাধ্যমে ঘণ্টায় ১৫ হাজার টিকেট বিক্রি সম্ভব। গত ২৮ এপ্রিল অ্যাপটি চালুর পর ১৭ মে পর্যন্ত ডাউনলোড হয়েছে এক লাখের বেশি বার। অনলাইন পেমেন্টের মাধ্যমে এক লাখ ৩৪ হাজার ৬৩১টি টিকেট বিক্রি হয়েছে। ২২ হাজার ৩২টি টিকেট বিক্রি হয়েছে অ্যাপের মাধ্যমে।

ওএস/আরপি

 

জাতীয়: আরও পড়ুন

আরও