পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ১৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক ৪:৪০ অপরাহ্ণ, মে ২১, ২০১৯

পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেনি বাংলাদেশ। উল্টো পাকিস্তান আমাদের লোকদের ভিসা দিচ্ছে না।

‘পাকিস্তানের নাগরিকদের ভিসা দেওয়া বন্ধ করেছে বাংলাদেশ’ বিভিন্ন সংবাদমাধ্যমে এ বিষয়ে খবর প্রকাশিত হওয়ার পর পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার তার দফতরে সাংবাদিকদের ডেকে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা কারও ভিসা দেয়া বন্ধ করিনি। কেউ কেউ ভিসা না-ই পেতে পারেন, যেটা সারা দুনিয়ায় হয়। কিন্তু আমরা পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসবাদ বা অন্য কোনও কারণে ব্যক্তি বিশেষে বাংলাদেশ তাদের ভিসা নাও দিতে পারে। তবে ভিসা দেয়ার প্রক্রিয়া বন্ধ হয়নি। বিভিন্ন সংবাদমাধ্যমে এ সংক্রান্ত ভুল তথ্য ছাপা হওয়ায় আমরা এর প্রতিবাদ পাঠাবো।

বাংলাদেশের বিভিন্ন অফিসারদের ভিসা দেওয়া হচ্ছে না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আব্দুল মোমেন বলেন, এটি ঠিক, আমাদের কিছু অফিসারককে তারা ভিসা দিচ্ছে না। বিশেষ করে কনস্যুলার সেকশন— যারা ভিসা দেয়, তাদেরকেই দেওয়া হচ্ছে না। ফলে কাজ করবে কে?

কেন দিচ্ছে না জানতে চাইলে তিনি বলেন, এটা ওদেরকে জিজ্ঞাস করুন। আমরা আশা করি, যে কেসগুলো পেন্ডিং আছে সেগুলো দ্রুত মিটে যাবে।

বাংলাদেশে পাকিস্তানের কোনও রাষ্ট্রদূত নেই— এ বিষয় জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, তারা ক্যান্ডিডেট হিসেবে একজনকে পাঠিয়েছিলেন। সেটি কোনও কারণে গ্রহণ করা হয়নি। তখন তারা একজন নতুন কাউকে দেবে এটাই সাধারণ নিয়ম। কিন্তু তারপর তারা কোনও লোক পাঠায়নি। তারা লোক পাঠালে আমরা অবশ্যই কনসিডার করবো।

এ ঘটনায় টানাপোড়েন সৃষ্টি হয়েছে কিনা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অবশ্যই না। পাকিস্তানের সঙ্গে সব জায়গায় আমরা একসঙ্গে কাজ করছি।

এসএস/এসবি

আরও পড়ুন...
পাকদের জন্য বন্ধ বাংলাদেশ

 

জাতীয়: আরও পড়ুন

আরও