সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আলেমদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

ঢাকা, ১৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আলেমদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

পরিবর্তন ডেস্ক ১০:১৮ অপরাহ্ণ, মে ১৯, ২০১৯

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আলেমদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ও দেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক, দুর্নীতি, ক্ষুধা ও দারিদ্র্য দূর করতে সকলের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই বাংলাদেশ বিশ্বে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত ও সমৃদ্ধ দেশের মর্যাদা পাক।’

তিনি বলেন, ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমরা আলেম-উলেমাসহ সকলের দোয়া ও সহযোগিতা চাই।’ খবর: বাসস

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে রোববার এতিম, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, আলেম-ওলামা, প্রতিবন্ধী শিশুদের জন্য আয়োজিত এক ইফতার মাহফিলে বক্তৃতাকালে এ কথা বলেন।

২১ আগস্টের গ্রেনেড হামলায় আহত ব্যক্তিবর্গ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি ও জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্যরা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরাও এ ইফতারে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জাতিকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছিলেন এবং তিনি একটি ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন।

প্রধানমন্ত্রী দেশবাসী ও প্রবাসী বাংলাদেশীদের রমজানের শুভেচ্ছা জানান।

রমজানকে দোয়া কবুলের মাস উল্লেখ করে তিনি সকলের কাছে বাংলাদেশ ও এর জনগণের জন্য দোয়া কামনা করেন।

ইফতারের আগে দেশের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়ার পেশ ইমাম মওলানা মিজানুর রহমান মোনাজাত পরিচালনা করেন।

মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ আগস্টের শহিদ ও মুক্তিযুদ্ধের সকল শহিদের রুহের মাগফেরাত ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

মন্ত্রিবর্গ ও বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ মাহফিলে উপস্থিত ছিলেন।

এসবি

আরও পড়ুন...
এতিমদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী

 

জাতীয়: আরও পড়ুন

আরও