‘নুসরাতের ঘটনায় পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা’

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

‘নুসরাতের ঘটনায় পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা’

পরিবর্তন প্রতিবেদক ৮:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

‘নুসরাতের ঘটনায় পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা’

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় কোনো পুলিশ সদস্যের গাফিলতি থাকলে তাদেরও বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, নুসরাত হত্যাকাণ্ডে জড়িত সব আসামিদের গ্রেফতার করা হয়েছে। ওই ঘটনায় কোনো পুলিশ সদস্যের গাফিলতি থাকলে তাদেরও বিচারের আওতায় আনা হবে।

শুক্রবার সন্ধ্যায় উত্তরায় তৈরি পোশাক মালিক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নবনির্মিত কমপ্লেক্সে শিল্প পুলিশ বিভাগকে ৫টি পিকআপ ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন পর্যন্ত নুসরাত হত্যায় জড়িত সবাইকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তি আকারে এসব তথ্য জানানো হবে। এই হত্যাকাণ্ডের পেছনে কারা জড়িত, কখন কোথায় কীভাবে হত্যা করা হয়েছে সব তথ্যই প্রকাশ করা হবে।

এ সময় বাংলাদেশ ব্যাংকসহ একাধিক ব্যাংকে সাইবার অ্যাটাক নিয়ে মন্ত্রী বলেন, নিরাপত্তা বাড়াতে পুলিশকে সম্পৃক্ত করা হচ্ছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের টেকসই অর্থনীতি ও শান্তির জন্য প্রয়োজন টেকসই নিরাপত্তা। আর সেই নিরাপত্তা ব্যবস্থাকে জোরদার করতেই সরকার পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, পুলিশে লোকবল বাড়লেও ট্রান্সপোর্টের অভাব রয়েছে। বিজিএমইএর মতো অনেক ব্যবসায়ীরা ট্রান্সপোর্টে সহযোগিতা করছেন, এজন্য তাদের ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ৫টি পিকআপ ভ্যানের চাবি হস্তান্তর করেন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআইএর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, শিল্প পুলিশের ডিজি আব্দুস সালামসহ অন্যান্যরা।

পিএসএস/এসবি