দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গীকার অর্থমন্ত্রীর

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গীকার অর্থমন্ত্রীর

কুমিল্লা প্রতিনিধি ১০:৪৫ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৯

দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গীকার অর্থমন্ত্রীর

কুমিল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে দুর্নীতিমুক্ত, সুখী-সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করবো। দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করবো। গড়ে তুলবো ক্ষুধা-দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ। মহান স্বাধীনতা দিবেস এই হোক আমাদের অঙ্গীকার।

মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

সদর দক্ষিণ উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের শ্রেষ্ঠ সন্তান। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি প্রিয় স্বাধীনতা। জাতির এ বীর সন্তানদের সম্মানিত করতে পেরে আমি গর্বিত, এই জাতি গর্বিত।

মুস্তফা কামাল বলেন, জাতির পিতা আমাদেরকে মুক্তি এনে দিয়েছেন কিন্তু স্বপ্নের সোনার বাংলার অর্থনৈতিক মুক্তি আসার পূর্বেই কুচক্রীমহলের ঘৃণ্য চক্রান্তে তিনি তা করে যেতে পারেননি। আর জাতির পিতার সেই অসমাপ্ত কাজের দায়িত্ব নিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যার নেতৃত্বে বাংলাদেশ সামগ্রিক অর্থেই এগিয়ে চলেছে। সেই এগিয়ে চলার পথ সুগম করতে আমাদেরকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করতে হবে, দেশকে সুন্দর করে সাজাতে হবে। আর এজন্য সবার আগে দুর্নীতি রুখতে হবে।

তিনি বলেন, আজকের এ মহান দিনে ঘুষ-দুর্নীতি এ দু’টি অপরাধ থেকে দেশকে মুক্ত করার দৃঢ় প্রতিজ্ঞা করছি। কোনো কাজ দু’দিন দেরি হলেও আমরা ঘুষ দেবো না। আমাদের নির্বাচনী ইশতেহারেও রয়েছে আমরা দুর্নীতিমুক্ত সমাজ গড়বে। আমরা সেই দুর্নীতমুক্ত দেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপালী মন্ডলসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জেডএস/এসবি