আবজাল দম্পতির দুর্নীতি: কক্সবাজার মেডিকেল কলেজের ১৩ জনকে তলব

ঢাকা, ১৮ জুলাই, ২০১৯ | 2 0 1

আবজাল দম্পতির দুর্নীতি: কক্সবাজার মেডিকেল কলেজের ১৩ জনকে তলব

পরিবর্তন প্রতিবেদক ৬:১৪ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

আবজাল দম্পতির দুর্নীতি: কক্সবাজার মেডিকেল কলেজের ১৩ জনকে তলব

যন্ত্রপাতি ক্রয়ের নামে কোটি কোটি টাকা আত্মসাতের ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত হিসাবরক্ষক আবজাল দম্পতির সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ জনসহ মোট ১৪ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম স্বাক্ষরিত চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে।

তলব করা ১৪ জনের মধ্যে ১৩ জন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষসহ অন্যরা। আর একজন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক কর্মকর্তা।

দুদকের অভিযোগে বলা হয়েছে- স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত আবজাল হোসনের স্ত্রী মিসেস রুবিনা খানমের মালিকানাধীন রহমান ট্রেড ইন্টারন্যাশনাল কর্তৃক কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে যন্ত্রপতি ও অন্যান্য সরঞ্জামাদি ক্রয় ও সরবরাহের নামে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

যাদের পহেলা এপ্রিল তলব করা হয়েছে। সকাল ৯টা থেকে ১২টার মধ্যে তাদেরকে ডাকা হয়েছে।

যাদেরকে তবল করা হয়েছে, তারা হলেন— কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. মো. রেজাউল করিম, কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মায়েনু, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. ফরহাদ হোসেন, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাখাওয়াত হোসেন, মাইক্রোবাইলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ আব্দুল মজেদ, হেপাটোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবুল বারকাত মুহাম্মদ আদনান।

২ এপ্রিল ৪ জনকে তলব করা হয়েছে। তারা হলেন— স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন এবং লাইন ডাইরেক্টর, প্রি-সার্ভিস এডুকেশনের সাবেক পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুর রশিদ, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ নুরুল আলম, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শহিদুল হক, এনাটমি বিভাগের প্রভাষক ডা. মো. আশরাফুল ইসলাম।

৩ এপ্রিল বাকি ৪ জনকে তলব করা হয়েছে। তারা হলেন— কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যক্ষ অধ্যাপক ডা. সুবাস চন্দ্র সাহা, প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মুহা. কামরুল হাসান, একই হাসপাতালের স্টোর কিপার মো. আবু জায়েদ, হিসাবরক্ষক হুররমা আকতার খুকী।

টিএটি/এসবি

 

জাতীয়: আরও পড়ুন

আরও