আবাসন সঙ্কটসহ একগুচ্ছ প্রস্তাব নূরের

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

আবাসন সঙ্কটসহ একগুচ্ছ প্রস্তাব নূরের

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:৪৬ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

আবাসন সঙ্কটসহ একগুচ্ছ প্রস্তাব নূরের

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আবাসন সঙ্কটসহ একগুচ্ছ প্রস্তাব তুলে ধরে তা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা চেয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর।

প্রধানমন্ত্রীর আমন্ত্রণে শনিবার বিকেলে গণভবনে গিয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাতে দেয়া বক্তব্যে তিনি এসব প্রস্তাবনা তুলে ধরেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বক্তব্যে নুরুল হক নূর প্রধানমন্ত্রীর কাছে শিক্ষার্থীদের তীব্র আবাসন সঙ্কটের কথা তুলে ধরেন। এই সমস্যা সমাধানের দাবিও জানান তিনি।

প্রধানমন্ত্রীর উদ্দেশে নূর বলেন, ‘ছোটবেলায় আমি মাকে হারিয়েছি। আপনাকে (শেখ হাসিনা) দেখে আমার মৃত মায়ের কথা মনে হচ্ছে। আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই।’

তিনি বলেন, ‘আপনি আমাদের সার্বিক সহযোগিতা করবেন। আপনার সহযোগিতায় আমরা ডাকসুকে কার্যকর করে গড়ে তুলব। সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে সব সময় কাজ করবে ডাকসু।’

বক্তব্যের শেষে নূর উঠে গিয়ে প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন। প্রধানমন্ত্রী তাকে আশির্বাদ করে দেন। পরে প্রধানমন্ত্রী নূরকে তার পাশে বসিয়ে বক্তব্য দেন।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ে ভিপি নুরুল হক নূর ও জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বে ডাকুসর নবনির্বাচিত প্রতিনিধিরা গণভবনের উদ্দেশে রওনা হন। বিকেল সোয়া ৩টার দিকে তারা সেখানে প্রবেশ করেন। এরপর বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাদের বৈঠক শুরু হয়।

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবক’টি প্যানেল। তারা পুনর্নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।

এসইউজে/আইএম