রিয়াদরা সিদ্ধান্ত নিয়েছে, চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

রিয়াদরা সিদ্ধান্ত নিয়েছে, চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

পরিবর্তন প্রতিবেদক ৩:২০ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০১৯

রিয়াদরা সিদ্ধান্ত নিয়েছে, চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে যে বর্বরোচিত হামলার ঘটনা ঘটেছে, তা অত্যন্ত নিন্দনীয়। বিশ্ববাসী এমন ঘটনা প্রত্যাশা করে না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছায় রক্তদাতা সম্মাননা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনারা জানেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দল আমাদের দেশে আসার আগে আমাদের নিরাপত্তা নিয়ে অনেক ধরনের প্রশ্ন তুলেছিল। আমরা তাদের বলেছিলাম তারা পূর্ণ নিরাপদে থাকবে, যেভাবে আমাদের ভিআইপিরা থাকেন। আমরা কিন্তু সেটা করেছিলাম। নিউজিল্যান্ড কেন সেটা করেনি, তা জানি না।’

নিউজিল্যান্ডে বাংলাদেশ দলকে যথাযথ নিরাপত্তা দেয়া হয়েছে কিনা, তা খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

আসাদুজ্জামান খাঁন আরও বলেন, ‘সেখানে কারা কারা গুলিবিদ্ধ হয়েছেন, তা আমরা জানি এবং আমরা আরও তথ্য জানার চেষ্টা করছি। আমাদের ক্রিকেট টিম সিদ্ধান্ত নিয়েছে, তারা চলে আসবে।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার ঘটনায় ৪৯ জন নিহত হয়েছেন। সেইসঙ্গে ৪৮ জন গুরুতর আহতাবস্থায় চিকিৎসাধীন আছেন।

দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডার্ন হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছেন বলে স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে।

শুক্রবার জুমার নামাযের সময় ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদ এবং লিনউড এলাকায় আরেকটি মসজিদে এ হামলা চালানো হয়।

নিউজিল্যান্ড হেরাল্ড খবর দিয়েছে, নিহতদের মধ্যে ৪১ জন হ্যাগলে পার্কের কাছের আল-নূর মসজিদ এবং লিনউডের মসজিদে ৭ জন মারা গেছেন। আর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়েছে।

নিহতদের মধ্যে দুই বাংলাদেশি রয়েছেন। এই হামলায় বহু আহত হয়েছেন। এদের মধ্যে ৫ বাংলাদেশি রয়েছেন। তাদের অবস্থা গুরুতর। এছাড়া দুই বাংলাদেশি এখনও নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান।

পিএসএস/আইএম