‘চতুর্থ শিল্পবিপ্লবের নেতৃত্ব দেবে বাংলাদেশ’

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯ | ৯ চৈত্র ১৪২৫

‘চতুর্থ শিল্পবিপ্লবের নেতৃত্ব দেবে বাংলাদেশ’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৪:৪৭ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

‘চতুর্থ শিল্পবিপ্লবের নেতৃত্ব দেবে বাংলাদেশ’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির মাধ্যমে খুব শিগগরিই চতুর্থ শিল্পবিপ্লবের নেতৃত্ব দেবে বাংলাদেশ। বিশ্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে নেতৃত্ব দানের উপযোগী করে গড়ে তুলতে এ বিশ্ববিদ্যালয়কে সব ধরনের সহায়তা করা হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সকালে মন্ত্রীর বাসভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সাথে সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ বছর (২০১৯ সালে) স্বাধীনতা পুরস্কারে ভূষিত হওয়ায় সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মন্ত্রীর বাসবভনে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ সময় মন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অভিনন্দনপত্র ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের নেতৃত্বে খুব দ্রুত সময়ের সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়টিকে একটি অবস্থানে দাঁড় করিয়েছেন। আগামী মে ২০১৯ থেকে শুরু হবে জাতির পিতার নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ের ক্লাস।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর জানান, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ১৯ মার্চ পাকিস্তানি দখলদার বর্বর হানাদার বাহিনীর বিরুদ্ধে গাজীপুর থেকে সর্বপ্রথম মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের নেতৃত্বে প্রথম প্রতিরোধ গড়ে ওঠে। জীবন বাজী রেখে গাজীপুর থেকে তিনি সংগ্রাম করে আমাদের স্বাধীনতা উপহার দিয়েছেন।

উপাচার্য বলেন, মন্ত্রীর বাংলাদেশের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদকে ভূষিত হবেন এটা ছিল সময়ের দাবি। ২০১৯ সালে সরকার তাকে এ বিশাল সম্মানে সম্মানিত করেছে। তার জন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।

এসইউজে/এমএ