বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ হবে: রেলমন্ত্রী

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ হবে: রেলমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি ৩:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ হবে: রেলমন্ত্রী

আধুনিক সব সুবিধা নিশ্চিত করে রেলের উন্নয়নে নানা প্রকল্প গ্রহণ করা হয়েছে জানিয়ে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, এ প্রকল্পের মধ্যে হাইস্প্রিড ট্রেন চালুসহ পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ করা হবে।

বৃহম্পতিবার দুপুরে পঞ্চগড় রেলস্টেশন পরির্দশন করতে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

নুরুল ইসলাম সুজন বলেন, সাধারণ মানুষের সকল সুযোগ-সুবিধায় কোনো অবহেলা দায়িত্বহীনতা সর্বোপরি রেল বিভাগের কোনো দুর্নীতি মেনে নেয়া হবে না।

তিনি আরো বলেন, এ অঞ্চলের আর্থ সামাজিক অবস্থার উন্নতি, অর্থ-বাণিজ্যের প্রসারের লক্ষ্যে বর্তমান সরকার উত্তরাঞ্চলের প্রায় ৩০ লাখ মানুষের জন্যে প্রায় ১ হাজার কোটি টাকা ব্যয় করে পার্বতীপুর থেকে পঞ্চগড় পর্যন্ত ১শ ৫০ কিলোমিটার রেলপথ সম্প্রসারণ করে ডুয়েল গেজে রূপান্তর করেছে।

রেলমন্ত্রী জানান, ইতিমধ্যে আন্তঃনগর ট্রেন চালু করা হয়েছে। সরকারের এই খাতকে লাভজনক এবং মানুষের সুবিধায় অবকাঠামোগত উন্নয়নে কাজ করা হচ্ছে।

এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন রাজনৈতিক নেতারা, জেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তা, পঞ্চগড়ের পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহাম্মদ, রেলের পশ্চিম অঞ্চলের জেনারেল ম্যানেজার খন্দকার শহিদুল ইসলাম, প্রধান প্রকৌশলী মো. আফজাল হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এইচআর