প্রস্তুত সমাবেশস্থল, আসছেন নেতাকর্মীরা (ভিডিও)

ঢাকা, ২৪ জুন, ২০১৯ | 2 0 1

প্রস্তুত সমাবেশস্থল, আসছেন নেতাকর্মীরা (ভিডিও)

শাহাদৎ স্বপন ১০:৪৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০১৯

একাদশ জাতীয় নির্বাচনে ভূমিধস বিজয়ের পর আজ শনিবার বিজয় সমাবেশ করতে যাচ্ছে আওয়ামী লীগ। বেলা আড়াইটায় সমাবেশের মূল কার্যক্রম শুরু হবে। বিজয় সমাবেশের জন্য পুরোপুরি প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান। দেশের বিভিন্ন অঞ্চল ও ঢাকার আশপাশের জেলাগুলো থেকে নেতাকর্মীরা ইতোমধ্যে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন।

সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা। এ ছাড়া থাকবেন সদ্য গঠন করা মন্ত্রী পরিষদের সদস্য ও দলের শীর্ষ নেতারা।

পরিবর্তন ডটকমের এ প্রতিবেদক শনিবার সকালে সমাবেশস্থল ঘুরে জানান, বলতে গেলে দেশের শীর্ষ ব্যবস্থাপনা বলতে যা বুঝায় তার পুরোপুরি উপস্থিত থাকবে আজকের এই সমাবেশে। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকেও আওয়ামী লীগের নেতাকর্মীরা আসবেন।

ফলে শনিবার ভোর থেকেই সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। উদ্যানের বিভিন্ন গেটে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। সহসাই কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না সেখানে। মাঠের পূর্বদিকে শিশু পার্কের পাশের গেট দিয়ে প্রবেশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই গেটে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা।

সোহরাওয়ার্দীতে নিয়োজিত পুলিশ কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, ‘ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের পাশের গেট দিয়ে ঢুকবেন ভিআইপিরা। মন্ত্রী এমপি এমনকি শীর্ষ নেতাদের ঢুকতে দেওয়া হবে এই গেট দিয়ে।’

‘আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা মনে করি, সবকিছুই অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হবে,’ যোগ করেন তিনি।

এদিকে, বেলা আড়াইটায় সমাবেশ শুরুর কথা থাকলেও ইতোমধ্যে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে ঢালাওভাবে এখনই ঢুকতে দেওয়া হচ্ছে না। জানা গেছে, একটু পরই সবাইকে ঢুকতে দেওয়া হবে।

গতকাল শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সমাবেশে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, মাদক, সন্ত্রাসের বিষয়ে নেতাকর্মীসহ সবাইকে হুঁশিয়ার করবেন।

এ ছাড়া প্রধানমন্ত্রী সমাবেশে ২১ শ সালের উন্নয়ন পরিকল্পনাও তুলে ধরবেন বলে জানান কাদের।

এরপর ওবায়দুল কাদের সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি পুরো প্রস্তুতি ঘুরে দেখেন।

এদিকে ‘বিজয় সমাবেশ’ঘিরে বেশ কিছু ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। উদ্যানে প্রবেশ ও আশপাশের এলাকায় যান চলাচলে বিধি-নিষেধ রয়েছে এসব নির্দেশনায়।

এসএস/আরপি

আরও পড়ুন...
আ’লীগের বিজয় সমাবেশ শনিবার, চলাচলে বিধি-নিষেধ
দুপুরে সোহরাওয়ার্দীতে আ’লীগের বিজয় সমাবেশ

 

রাজনীতি: আরও পড়ুন

আরও