গণতন্ত্রকে শক্তিশালী করতে গণমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ: স্পিকার

ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯ | ১০ চৈত্র ১৪২৫

গণতন্ত্রকে শক্তিশালী করতে গণমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ: স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৯

গণতন্ত্রকে শক্তিশালী করতে গণমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ: স্পিকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে গণমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় দৈনিক কালের কণ্ঠ পত্রিকার কার্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠানমালা উদ্বোধনকালে বৃহস্পতিবার সকালে এ কথা বলেন স্পিকার।

তিনি বলেন, ১০ জানুয়ারি বাংলাদেশের ইতিহাসে একটি ঐতিহাসিক দিন। এই দিনে এদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশে প্রত্যাবর্তন করেন।

স্পিকার বলেন, আজকের বাংলাদেশ সমগ্র বিশ্বে ’উন্নয়নের বিস্ময়’। বাংলাদেশের অর্থনীতি ও সামাজিক অগ্রগতির সূচকসমূহ তুলে ধরতে কালের কণ্ঠ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে কালের কণ্ঠ স্বাধীনতার পক্ষে বাংলাদেশের মানুষের কথা বলবে এ প্রত্যাশা রইল। পত্রিকাটি বাংলাদেশের অগ্রযাত্রা, দেশের মানুষ ও বহির্বিশ্বের কাছে তুলে ধরবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পত্রিকাটির সম্পাদক ইমদাদুল হক মিলন, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি আতিকুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সেক্রেটারি ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আতাহার আলী খান, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কৃতি ফুটবলার আব্দুল গাফফার প্রমুখ।

এইচকে/আরপি