২৪ ডিসেম্বর থেকে সেনা মোতায়েন

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯ | ৪ মাঘ ১৪২৫

২৪ ডিসেম্বর থেকে সেনা মোতায়েন

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৮

২৪ ডিসেম্বর থেকে সেনা মোতায়েন

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত সেনা বাহিনী মাঠে থাকবে। তারা স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। 

বৃহস্পতিবার রাতে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের নিজ কার্যালয়ে তিনি এ কথা জানান।

ইসি সচিব বলেন, ২২ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত বিজিবি মোতায়েনের পরিকল্পনা আছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হবে শনিবার। কেননা, কমিশন এ বিষয়ে এখনো সিদ্ধান্তে পৌঁছেনি। 

সচিব বলেন, ভোটকেন্দ্র থেকে ভিডিও করা যাবে না। তবে সাংবাদিকদের প্রবেশে বাধা নেই। এক্ষেত্রে সাংবাদিকদের অবশ্যই অফিসের নিয়োগপত্র ও আইডি কার্ড দিয়ে সাংবাদিক পরিচয়পত্র নিতে হবে। 

বিএনপি প্রধানের ছবি প্রার্থীর পোস্টারে ব্যবহারের প্রসঙ্গে হেলালুদ্দীন আহমদ বলেন, যে সব দলের নিবন্ধন নেই, তাদের প্রার্থী ধানের শীষ প্রতীকে নির্বাচন করলে খালেদা জিয়ার ফটো ব্যবহার করতে পারবেন। আর যাদের নিবন্ধন আছে, যেসব দলের প্রার্থীরা পারবেন না। কেননা, তাদেরর দলের প্রধান আছে। তবে এ নিয়ে আইনি জটিলতা আছে।

জাতীয় ঐক্যফ্রন্টের সব প্রার্থী খালেদা জিয়ার ছবি ব্যবহার করতে পারবেন কিনা, তা আইন কর্মকর্তাদের কাছ থেকে ব্যাখ্যা নিয়ে সিদ্ধান্ত দিতে হবে। ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল জোটের সব প্রার্থীকে খালেদা জিয়ার ছবি পোস্টারে ব্যবহার করতে চায় বিষয়টি আজ কমিশনকে জানান তারা।

এইচকে/এসবি