আন্তর্জাতিক গণমাধ্যমে আইয়ুব বাচ্চু

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ১ অগ্রহায়ণ ১৪২৫

আন্তর্জাতিক গণমাধ্যমে আইয়ুব বাচ্চু

পরিবর্তন ডেস্ক ১:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮

আন্তর্জাতিক গণমাধ্যমে আইয়ুব বাচ্চু

বাংলাদেশের কিংবদন্তী ব্যান্ড সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু আর নেই। আজ বৃহস্পতিবার সকালে বাসা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রখ্যাত ব্যান্ড দল এলআরবির প্রতিষ্ঠাতা আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবর গুরুত্ব দিয়ে প্রচার করেছে কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম।

ভারতের প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ‘বাংলাদেশের রক সংগীত লিজেন্ড আইয়ুব বাচ্চু মারা গেছেন’ শীর্ষক শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী ও গীতিকার আইয়ুব বাচ্চু বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় মারা গেছেন। জনপ্রিয় ব্যান্ড এলআরবির শীর্ষ গিটারিস্ট বাচ্চু চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। ব্যাপক জনপ্রিয় ‘হারানো বিকেলের গল্প’ শীর্ষক অ্যালবামের মাধ্যমে তিনি সংগীত জগতে আনুষ্ঠানিক ক্যারিয়ার শুরু করেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ভারতের কলকাতাভিত্তিক এই সময় পত্রিকা শিরোনাম করেছে- থেমে গেল ‘রূপালী গিটার’, চলে গেলেন আইয়ুব বাচ্চু। প্রতিবেদনটিতে বলা হয়েছে, বাংলাদেশে তথা বাংলা রক মিউজিকের সংগীতের আঙিনা ছেলে চিরতরে চলে গেলেন বাংলাদেশি ব্যান্ড সংগীতের কিংবদন্তী শিল্পী আইয়ুব বাচ্চু।

এ ছাড়া সাউথ এশিয়ান নিউজ আইয়ুব বাচ্চুর বায়োগ্রাফি প্রকাশ করেছে। আর বাচ্চুর মৃত্যুতে শোক প্রকাশ করেছে কলকাতা টাইমস।

উল্লেখ্য, আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী। এলআরবি ব্যান্ড দলের লিড গিটারিস্ট তিনি। তিনি ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।

আরপি     

আরও পড়ুন...
বাচ্চু ভাই বললেন, ‘পরোটার ঋণ বাকি রইল কিন্তু’
আইয়ুব বাচ্চুর মৃত্যুতে মার্কিন দূতাবাসের শোক
‘মনে রেখ আমায় ভুলে যেওনা'
‘তারা ভরা রাতে’ ঢাকায় ফিরেই গেলেন না ফেরার দেশে
আইয়ুব বাচ্চুর মৃত্যুতে এরশাদের শোক
ভালোবাসার অক্সিজেন নিয়েই বেঁচে থাকবেন আইয়ুব বাচ্চু