হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য বাঁচলেন সাগর ফেরদৌস ফারজানা

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য বাঁচলেন সাগর ফেরদৌস ফারজানা

রাজশাহী ব্যুরো ৪:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য বাঁচলেন সাগর ফেরদৌস ফারজানা

অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগর, বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা ও জনপ্রিয় উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া।

বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে রাজশাহীর গোদাগাড়ি লালবাগ এলাকার হেলিপ্যাডের কাছে তাদের বহনকারী ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের একটি প্রাইভেট হেলিকপ্টার আছড়ে পড়ে।

এতে আরোহীরা হালকা আহত হলেও বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম।

তিনি জানান, উপজেলা সদরের আ ফ জি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে স্বর্ণকিশোরী ফাউন্ডেশন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে যোগদান শেষে বিকেলে হেলিকপ্টারে ঢাকা ফিরছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগর, সংগীতশিল্পী ফেরদৌস আরা, স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ফারজানা ব্রাউনিয়া, রফিকুল ইসলাম, সুমন আলী ও তুফান আলী।

বৈরি আবহাওয়ায় উড্ডয়নের পরপরই হেলিকপ্টারের ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। পাইলট দ্রুত অবতরণ করার চেষ্টা করলে এটি গোদাগাড়ী লালবাগ এলাকার হেলিপ্যাডের নিকটবর্তী নির্মাণাধীন একটি বাড়ির পিলারের ওপর বিধ্বস্ত হয়।

দুর্ঘটনায় হেলিকপ্টারটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটেছে, তা প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীর বরাতে ওসি বলেন, ‘ইঞ্জিন স্টার্ট দেয়ার প্রায় পাঁচ মিনিট পর হেলিকপ্টারটি উড়তে শুরু করে। ২০-২৫ গজ ওপরে ওঠার পর একটি বিকট শব্দ হয়। এরপরই বিক্ষিপ্তভাবে ঘুরতে ঘুরতে হেলিকপ্টারটি নির্মাণাধীন একটি বাড়ির পিলারের ওপর আছড়ে পড়ে। তখনো পাখা ঘুরছিল।’

তিনি বলেন, ‘এরপর ধীরে ধীরে হেলিকপ্টারের আরোহীরা ভেতর থেকে বেরিয়ে আসেন।’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের গোদাগাড়ী স্টেশনের লিডার নজরুল ইসলাম জানান, হেলিকপ্টার আছড়ে পড়ার ঘটনায় ফরিদুর রেজা সাগর, রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন আলী হালকা আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। সংগীতশিল্পী ফেরদৌস আরা এবং ফারজানা ব্রাউনিয়ার তেমন কিছু হয়নি। পরে তারা ঢাকা ফিরে যান।

বিএইচএস/আইএম