‘ত্রাণ নিয়ে মন্ত্রণালয়ে কোনো রকম দুই নম্বরি হয় নাই’

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫

‘ত্রাণ নিয়ে মন্ত্রণালয়ে কোনো রকম দুই নম্বরি হয় নাই’

সচিবালয় প্রতিবেদক ২:১৬ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

‘ত্রাণ নিয়ে মন্ত্রণালয়ে কোনো রকম দুই নম্বরি হয় নাই’

ত্রাণ সামগ্রী নিয়ে মন্ত্রণালয়ে কোনো রকম দুই নম্বরি হয় নাই এবং ভবিষ্যতেও হবে না বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

তিনি বলেন, আমরা গেল বছরে রোহিঙ্গা সমস্যাসহ মোট ৬টি বড় দুর্যোগ মোকাবেলা করেছি। এ পর্যন্ত আমরা সফলভাবে এসব আয়োজন সম্পন্ন করতে পেরেছি। আজ পাঁচ বছর হতে চলেছে আমাদের সরকারের। বিশেষ করে, আমি এ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছি বিগত পাঁচ বছর। আমি নির্দ্বিধায় বলতে পারি, গেল পাঁচ বছরে ত্রাণ সামগ্রী নিয়ে এ মন্ত্রণালয়ে কোনো রকম দুই নম্বরি কাম হয় নাই। ভবিষ্যতেও হবে না।

বৃহস্পতিবার সচিবালয়ে ঘূর্ণিঝড় তিতলি উপলক্ষে সার্বিক পরিস্থিতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সার্বিক প্রস্তুতি নিয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

মায়া বলেন, কোনো জেলা বা উপজেলায় ত্রাণ সামগ্রী নিয়ে কোনো অভিযোগ পাইনি। এক্ষেত্রে আপনারা যারা সাংবাদিক তারা সত্য সংবাদ প্রকাশ করে আমাদের সহযোগিতা করেছেন। এ জন্য আমি আপনাদের ধন্যবাদ জানাই। আপনারা অতীতেও সহযোগিতা করেছেন, ভবিষ্যতেও করবেন বলে আমি আশা করছি।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দল মত নির্বিশেষে সবাইকে আমরা অনুরোধ করছি। যেকোনো দুর্যোগে আমরা এক কাতারে দাঁড়িয়ে কাজ করতে চাই। যার যা আছে তাই নিয়ে দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো আমাদের সকলের দায়িত্ব।

এসএস/আরপি