সাংবাদিকরা ডিজিটাল অপরাধ করবে আর বিচার হবে না?

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫

সাংবাদিকরা ডিজিটাল অপরাধ করবে আর বিচার হবে না?

সাভার প্রতিনিধি ৪:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮

সাংবাদিকরা ডিজিটাল অপরাধ করবে আর বিচার হবে না?

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যম বা কারো স্বাধীন মতপ্রকাশ হরণ করার জন্য নয়। এই আইন ডিজিটাল অপরাধ দমনের জন্য যা সকল নাগরিকের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।

রোববার দুপুরে সাভারের আশুলিয়ার জিরাবোতে বেসরকারি মোবাইল ফোন কোম্পানি ‘সিম্ফনি’র নবনির্মিত মোবাইল ফোন কারখানার কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তথ্য-প্রযুক্তি মন্ত্রী বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন) এ ধারা নিয়ে সাংবাদিকদের কেন এতো ভয়? তার মানে কি সাংবাদিকরা ডিজিটাল অপরাধ করবে আর তাদের বিচার হবে না?

এসময় অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকদের সমালোচনা করে প্রকৃত সাংবাদিক নির্ধারণে সাংবাদিক নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

মোস্তাফা জব্বার বলেন, একসময় আমাদের আমদানির উপর নির্ভর করতে হলেও আজ আমরা দেশেই পণ্য উৎপাদন করে বিদেশে রফতানি করছি যা আমাদেরকে উচ্চপর্যায়ে নিয়ে গেছে।

এর আগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার কারখানায় পৌঁছলে তাকে স্বাগত জানান এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহীদ এবং পরিচালক এসএম মোর্শেদুজ্জামান।

পরে মন্ত্রী সফর সঙ্গীদের নিয়ে ‘সিম্ফনি’ মোবাইল ফোন কারখানার প্রডাকশন লাইন, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মাননিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাব ঘুরে দেখেন।

‘সিম্ফনি’ কর্তৃপক্ষের তথ্য মতে, আশুলিয়ার পুকুরপাড়ে ৫৭ হাজার বর্গফুট জায়গাজুড়ে গড়ে তোলা হয়েছে এডিসন ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানা। স্মার্টফোন কারখানাটিতে প্রাথমিকভাবে বার্ষিক ৩০-৪০ লাখ ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করার পরিকল্পনা রয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হকসহ ‘সিম্ফনি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এসএ/এমএসআই