বাংলাদেশে থাই লায়ন এয়ারের যাত্রা শুরু

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫

বাংলাদেশে থাই লায়ন এয়ারের যাত্রা শুরু

পরিবর্তন প্রতিবেদক ১২:২০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮

বাংলাদেশে থাই লায়ন এয়ারের যাত্রা শুরু

ঢাকা-ব্যাংকক (মিউইয়াং) রুটে আকাশ পথে যোগ হচ্ছে নতুন বেসরকারি থাই লায়ন এয়ার। এয়ারলাইন্সটি মাত্র ১৬ হাজার টাকায় ওই রুটে যাত্রীদের আনা-নেওয়া করবে। আগামী ১ অক্টোবর থেকে চালু হচ্ছে বেসরকারি এ উড়োজাহাজ সংস্থাটির পথচলা।

বাংলাদেশে সদ্য যাত্রা করতে যাওয়া যাত্রীবাহী উড়োজাহাজ সংস্থাটি ঢাকা এবং ব্যাংক রুটে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করবে।

শনিবার রাতে গুলশানে হোটেল লেকশোতে এক অনুষ্ঠানে তাদের কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

সংস্থার পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশের আকাশ পথে আগামী ১ অক্টোবর থেকে আমাদের যাত্রা শুরু হবে। সেদিন থেকে আমরা ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা করব। একজন যাত্রী মাত্র আড়াই ঘণ্টায় ঢাকা থেকে ব্যাংকক আসতে ও যেতে পারবেন। এ জন্য তাকে প্রতি ট্রিপে (যাত্রায়) ১৬ হাজার ৮৩ টাকা টিকেটের মূল্য গুণতে হবে। যা অত্যন্ত সাশ্রয়ী।

সংস্থাটি আরও জানায়, প্রতিদিন দুটি উড়োজাহাজ যাতায়াত করবে। প্রতিদিন বুধ, শুক্র ও রোববার দুপুর ১২টা ৩০ মিনিটে ব্যাংকক থেকে যাত্রা শুরু করে দুপুর ২টায় ঢাকা পৌঁছবে। অন্যদিকে, একই দিন ঢাকা থেকে বিকেল ৩টায় ছেড়ে বিকেল সাড়ে ৪টায় ব্যাংকক পৌঁছবে। এ ছাড়া সপ্তাহের অন্যান্য দিন সোম, মঙ্গল, বৃহস্পতি এবং শনিবার ব্যাংকক থেকে রাত ১১টা ৪৫ মিনিটে ছেড়ে ঢাকায় রাত ১টা ১৫ মিনিটে পৌঁছবে।

একইভাবে মঙ্গল, বুধ, শুক্র এবং শনিবার ঢাকা থেকে দুপুর ২টা ১৫ মিনিটে যাত্রা শুরু করে ৩টা ৪৫ মিনিটে ব্যাংকক পৌঁছবে। থাই লায়নে একজন যাত্রী ২০ কেজি ওজনের একটি লাগেজ বহন করতে পারবেন।

থাই লায়নের ব্যবস্থাপনা পরিচালক ফিলিপ পাং বলেন, এই রুট চালু হলে যারা ব্যাংকক থেকে বাংলাদেশে পর্যটক হিসেবে আসবেন তারা বাংলাদেশের পর্যটন ও ঐতিহ্য সম্পর্কে নতুন ধারণা পাবেন বলে আশাবাদী তারা। অন্যদিকে, ঢাকার যাত্রীরা থাইল্যান্ড ভ্রমণে আগ্রহী হবেন।

উল্লেখ্য, থাই লায়ন এয়ার বর্তমানে থাইল্যান্ড থেকে ৩৮টি দেশে তাদের উড়োজাহাজ পরিচালনা করছে।

টিএটি/আরপি