‘মুচলেকা দেইনি বলে ২০০১ সালে ক্ষমতায় যেতে পারিনি’

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫

‘মুচলেকা দেইনি বলে ২০০১ সালে ক্ষমতায় যেতে পারিনি’

সালাহ উদ্দিন জসিম ও হুমায়ূন কবির, সোহরাওয়ার্দী উদ্যান থেকে ৬:১৯ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৮

print
‘মুচলেকা দেইনি বলে ২০০১ সালে ক্ষমতায় যেতে পারিনি’

বিদেশে গ্যাস বিক্রির মুচলেকা দেননি বলে ২০০১ সালের নির্বাচনে ক্ষমতায় আসতে পারেননি বলে দাবি করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এমন দাবি করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘২০০১ সালে গ্যাস বিক্রির মুচলেকা দেইনি বলে ক্ষমতায় যেতে পারিনি। বিএনপি সেই মুচলেকা দিয়ে ক্ষমতায় গেছে। কিন্তু তারাও বিদেশে তো দূরে থাক, বাংলার মানুষকেই গ্যাস-বিদ্যুৎ দিতে পারেনি। এর আগে ৯৫ সালে ভোট চুরি করে ক্ষমতায় গেছে বিএনপি। কিন্তু মানুষের আন্দোলনের মুখে টিকে থাকতে পারেনি।’

তিনি বলেন, ঘরে-বাইরে অনেক আঘাত এসেছে। কিন্তু কখনো নীতি থেকে সরে দাঁড়াইনি। সবসময় নীতি-আদর্শের মধ্যে থেকেছি।

বক্তব্যের শুরুতে শেখ হাসিনা বলেন, ‘কবিগুরুর ভাষায় বলতে চাই- এ মণিহার আমায় নাহি সাজে। আমার সংবর্ধনার প্রয়োজন নেই। আমি শুধু চাই বাংলার মানুষ কী পেল। এই অর্জন সেসব নেতাকর্মীর, যারা দলের জন্য রক্ত দিয়েছেন, আত্মত্যাগ স্বীকার করেছেন।’

তিনি বলেন, ‘আমি জনগণের সেবক। তাদের সেবা করেই নিজের সার্থকতা খুঁজে পাই। জাতির পিতা মানুষের ভোট ও ভাতের অধিকারের জন্য কাজ করেছেন। আমি তার কন্যা হিসেবে নিজেকে সৌভাগ্যবান মনে করি। তার স্বপ্নের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছি।’

এর আগে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে দেয়া মানপত্র পাঠ করা হয়। পরে মানপত্রের বাঁধাই করা একটি স্মারক তার হাতে তুলে দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। সংবর্ধনামঞ্চে প্রধানমন্ত্রীর ছেলে তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ছাড়াও কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, অস্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন এবং বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করায় প্রধানমন্ত্রীকে এই গণসংবর্ধনা দেয় তার দল আওয়ামী লীগ।

সংবর্ধনা অনুষ্ঠান ঘিরে সকাল থেকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অভিমুখে জনস্রোত নামে। দুপুরের মধ্যেও গোটা এলাকা লোকে লোকারণ্যে পরিণত হয়। যতদূর চোখ যায়, মানুষ আর মানুষ দেখা যায়।

এসইউজে/এইচকে/এমএসআই
আরও পড়ুন...
সংবর্ধনা অনুষ্ঠানে আবেগাপ্লুত শেখ হাসিনা
সোহরাওয়ার্দী উদ্যানের সংবর্ধনা মঞ্চে প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর অপেক্ষায় লাখো জনতা
সোহরাওয়ার্দী অভিমুখে জনস্রোত (ভিডিও)

 
.


আলোচিত সংবাদ