ঈদের পর সিইসির নেতৃত্বে পুরো কমিশন গাজীপুর যাচ্ছেন

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫

ঈদের পর সিইসির নেতৃত্বে পুরো কমিশন গাজীপুর যাচ্ছেন

জ্যেষ্ঠ প্রতিবেদক ৪:১৮ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৮

print
ঈদের পর সিইসির নেতৃত্বে পুরো কমিশন গাজীপুর যাচ্ছেন

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন পুরো কমিশন গাজীপুর সফর করবেন। গাজীপুর জেলা প্রশাসক ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

ইসি কর্মকর্তা জানান, আগামী ২৬ জুন গাজীপুর সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ভোটকে কেন্দ্রে করে ২০ জুন সিইসির নেতৃত্বে গাজীপুর যাবেন পুরো কমিশন। 

এই সফরে সেখানে বিভাগীয় সমন্বয় কমিটির সদস্যসহ জেলা পর্যায়ের আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধান, রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং প্রার্থীদের সঙ্গে আলাদা আলাদা দুটি বৈঠক করবে ইসি।   

ইসি সূত্র জানায়, বৈঠকে প্রার্থী এবং সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হবে। এই সফরে সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

এর আগে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি। তফসিল অনুযায়ী গত ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনে ভোট গ্রহণের দিন ছিল। কিন্তু, এক রিট আবেদনের পর হাইকোর্ট এই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন।

এরপর ১৩ মে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানান, নতুন তারিখ অনুযায়ী আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর এ নির্বাচনে প্রার্থীরা ১৮ জুন থেকে প্রচারণা চালাতে পারবেন। নির্বাচনের নতুন তারিখ অনুযায়ী ১৮ জুনের আগে কেউ প্রচারণা চালাতে পারবেন না।

উল্লেখ্য, গাজীপুর সিটির ৫৭টি সাধারণ ওয়ার্ড ও ১৯টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১লাখ ৩৭ হাজার ৭৩৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫লাখ ৬৯হাজার ৯৩৫ ও মহিলা ভোটার সংখ্যা ৫ লাখ ৬৭হাজার ৮০১জন। নির্বাচনে ভোট কেন্দ্র ৪২৫টি। মোট ভোট কক্ষ ২৭৬১। অস্থায়ী কেন্দ্র ১টি ও অস্থায়ী ভোট কক্ষ ২৩৫টি।

এইচকে/এফএম 

 
.


আলোচিত সংবাদ