এমপিদের প্রচারে সুযোগ, সুবিধা-অসুবিধা দেখছে ইসি

ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

এমপিদের প্রচারে সুযোগ, সুবিধা-অসুবিধা দেখছে ইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক ১:৩৭ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৮

print
এমপিদের প্রচারে সুযোগ, সুবিধা-অসুবিধা দেখছে ইসি

সিটি করপোরেশন নির্বাচনে সংসদ সদস্যদের প্রচারণায় সুযোগ দিলে তাতে কি সুবিধা বা অসুবিধা হয়। তা ক্ষতিয়ে দেখছে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য আচরণ বিধিমালা সংশোধন নিয়ে আপাতত দ্বির্ধাদ্বন্দ্বে পড়েছেন ইসির আইন ও বিধিমালা সংস্কার কমিটির সদস্যরা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

 

সূত্র জানায়, বুধবার বিকালে এ কমিটির বৈঠকে এমপিদের প্রচারের সুযোগ দেয়া ও এর সম্ভাব্য প্রভাব নিয়ে বিস্তর আলোচনা হয়। কিন্তু বৈঠকে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া যায়নি। আগামী সপ্তাহে এ কমিটির বৈঠক হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে আইন ও বিধিমালা সংস্কার কমিটির সভাপতি নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, আজকে বৈঠকে কিছু বিষয়ে আলোচনা করেছি। কিন্তু কোনো সিদ্ধান্ত হয়নি।

বৈঠক সূত্র জানায়, এমপিরা প্রচারণায় গেলে কী কী ধরণের প্রভাব পড়তে পারে তা নিয়ে আলোচনা হয়েছে। এজন্য সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালায় কী ধরণের সংশোধনী আনা যায় তা নিয়ে চিন্তা করার জন্য কমিটির সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়াও সিটি করপোরেশন নির্বাচনের আচরণ বিধিমালায় এমপিদের প্রচারের সুযোগ দেয়া হলে স্থানীয় সরকারের অন্যান্য নির্বাচন যেমন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদেও তাদের প্রচারের সুযোগ দিতে হবে। এসব নির্বাচনের আচরণ বিধিমালায়ও সংশোধনী আনার প্রয়োজন দেখা দেবে। এসব নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে বলেও জানায় ইসি সূত্র।

এইচকে/এএস

 
.


আলোচিত সংবাদ