এইচএসসি’র ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

এইচএসসি’র ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত

পরিবর্তন প্রতিবেদক ৪:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৮

print
এইচএসসি’র ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত

ভুলবশত প্রশ্নপত্র প্রকাশ হয়ে যাওয়ায় সোমবার অনুষ্ঠেয় চলমান এইচএসসি পরীক্ষার ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ সোহরাব হোসাইন পরীক্ষা স্থগিতের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, রোববার এইচএসসি’র ভূগোল প্রথম পত্রের পরীক্ষা ছিল। কিন্তু নেত্রকোনা জেলার দুর্গাপুর মহিলা কলেজ কেন্দ্রে ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্রের পরিবর্তে ভুলবশত দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র সরবরাহ করা হয়। পরে ভুলটি বুঝতে পেরে কিছুক্ষণের মধ্যেই ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্র পরীক্ষার্থীদের হাতে দেয়া হয়।

স্থানীয় জেলা প্রশাসন বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ে অবহিত করলে সঙ্গে সঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ সোহরাব হোসাইন ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিতের নির্দেশ দেন।

একইসঙ্গে নতুন করে প্রশ্নপত্র ছাপিয়ে পরীক্ষাটি নেয়ার জন্য শিক্ষা বোর্ডকে নির্দেশ দেয়া হয়। তবে এখনো পর্যন্ত নতুন তারিখ ঘোষণা করা হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সচিব মোহাম্মদ সোহরাব হোসাইন জানান, স্থানীয় প্রশাসনের মাধ্যমে বিষয়টি জানার পর তাৎক্ষণিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, ‘এত স্বল্প সময়ে নতুন করে প্রশ্নপত্র ছাপিয়ে সারাদেশে পাঠানো সম্ভব নয়। এ কারণে নতুন করে পরীক্ষার তারিখ নির্ধারণ করে নতুন প্রশ্নপত্র ছাপাতে বোর্ড কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।’

ওএস/এমএসআই

 
.


আলোচিত সংবাদ