৫ সেপ্টেম্বর ঢাকায় সার্ক দেশগুলোর ইসি সম্মেলন শুরু

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

৫ সেপ্টেম্বর ঢাকায় সার্ক দেশগুলোর ইসি সম্মেলন শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:০৫ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৮

৫ সেপ্টেম্বর ঢাকায় সার্ক দেশগুলোর ইসি সম্মেলন শুরু

চলতি বছরের সেপ্টেম্বর মাসে সার্ক দেশগুলোর নির্বাচন কমিশনারদের সম্মেলন অনুষ্ঠিত হবে রাজধানী ঢাকায়। রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে ৫ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত এটি চলবে।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে নির্বাচন কমিশনার কবিতা খানম সাক্ষাত করে একথা জানিয়েছেন। রোববার স্পিকারের সংসদের কার্যালয়ে তিনি সাক্ষাৎ করেন।  

Forum of Election Management Bodies of South Asia (FEMBoSA)-এর এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার। এজন্য প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার পাঠানো একটি আমন্ত্রণপত্র স্পিকারের কাছে হস্তান্তর করেন কবিতা খানম। 

এসময় স্পিকার নির্বাচন কমিশনার কবিতা খানমকে আমন্ত্রণপত্রের জন্য ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানে উপস্থিত থাকতে সম্মতি জানান। 

উল্লেখ্য, ২০১০ সালে বাংলাদেশ নির্বাচন কমিশনের উদ্যোগে সার্ক অঞ্চলের নির্বাচন কমিশনের সমন্বয়ে প্রতিষ্ঠিত হয় Forum of Election Management Bodies of South Asia (FEMBoSA)। এর প্রথম সম্মেলন ওই বছর ঢাকাতেই অনুষ্ঠিত হয়। আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকার নির্বাচন কমিশন এর সদস্য। প্রতিবছর সদস্য দেশগুলো ইংরেজি বর্ণমালার ক্রমানুসারে সম্মেলন আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে নবম এই সম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে।  

এইচকে/এএল