৭ মার্চের ভাষণ নতুন প্রজন্মকে উজ্জীবিত করবে

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন ১৪২৫

৭ মার্চের ভাষণ নতুন প্রজন্মকে উজ্জীবিত করবে

সচিবালয় প্রতিবেদক ১:২৪ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০১৮

৭ মার্চের ভাষণ নতুন প্রজন্মকে উজ্জীবিত করবে

 

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কো স্বীকৃত বিশ্ব ঐতিহ্যের অমূল্য দলিল, এই ভাষণ প্রজন্ম থেকে প্রজন্মকে উজ্জীবিত করবে।

 

মঙ্গলবার ঢাকায় সোনালী ব্যাংক প্রধান কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনোস্কো কর্তৃক পৃথিবীর সেরা ভাষণ হিসেবে স্বীকৃতি দেওয়ায় এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের উদ্যোগে এবং সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়ন রেজিঃ নং বি-২০২ এর সার্বিক তত্ত্বাবধানে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রী বলেন, জাতীয় সংসদ নির্বাচন ২০১৪ ও ২০১৫ সালে বিএনপি-জামায়াত ৯২ দিন জ্বালাও- পোড়াও ও পেট্রোল বোমা মেরে পুলিশ, বিজিপি, পরিবহন শ্রমিক, ব্যাংকার-সাধারণ পথচারীসহ প্রায় পাঁচশতাধিক মানুষকে হত্যা করে, অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান পুড়িয়ে ফেলেন। নির্বাচনের দায়িত্বে নিয়োজিত প্রিজাইডিং অফিসারকে হত্যা করে।

শাজাহান খান বলেন, খালেদা জিয়ার অবরোধের নামে আগুন সন্ত্রাস মোকাবেলায় শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের উদ্যোগে সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়ন বি-২০২ এর নেতা কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে সে দিন যেমন রাজপথে ছিল তেমনি ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার জন্য আহবান জানান।

সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নেতা মো. ইসমত কাদির গামা প্রমুখ।

এসএস/এএস