‘গণতন্ত্র পুনরুদ্ধারে প্রবাসীদের কার্যকর ভূমিকা রাখতে হবে’

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

‘গণতন্ত্র পুনরুদ্ধারে প্রবাসীদের কার্যকর ভূমিকা রাখতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক: ৬:২৩ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

‘গণতন্ত্র পুনরুদ্ধারে প্রবাসীদের কার্যকর ভূমিকা রাখতে হবে’

জাতীয় জীবনে ৭ নভেম্বরের তাৎপর্য বাংলাদেশের রাজনৈতিকতে এখনও ফুরিয়ে যায়নি বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন।

তিনি বলেন, ‘‘বাংলাদেশে বর্তমানে এক চরম ফ্যাসিবাদী শাসন চলছে এবং তাদের ঘৃণ্য ষড়যন্ত্রে সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার অগ্রপথিক ‘মাদার অব ডেমোক্রেসি’ও  তিনবারের নির্বাচিত সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দি।’’

বৃহস্পতিবার রাতে  ৭ নভেম্বর- ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস ও সদ্য প্রয়াত বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সফল মেয়র সাদেক হোসেন খোকার’ স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  কাতার বিএনপি এর আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন কাতার বিএনপির সভাপতি আবু আহমেদ ও সঞ্চালনা করেন কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু।

জহির উদ্দিন স্বপন বলেন, ‘২৯ ডিসেম্বর জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া এই ভোট ডাকাত সরকারের অপশাসনে দেশের প্রতিটি মানুষ বর্তমানে চরম অনিশ্চিত জীবনযাপন করছেন। দখলদার সরকারের হিংস্রতা প্রমাণের জন্য একটি উদাহরণই যথেষ্ট । সেটা হচ্ছে, বাংলাদেশ প্রতিষ্ঠায় যেসকল বীর মুক্তিযোদ্ধা জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন সাদেক হোসেন খোকার মতো সেইসব জাতির শ্রেষ্ঠ সন্তানদেরও পাসপোর্টহীন অবস্থায় পরবাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করতে হচ্ছে।’

বাংলাদেশকে বর্তমান  ভয়ংকর ফ্যাসিবাদী শাসকদের হাত থেকে মুক্ত করতে প্রবাসীদেরও যার যার অবস্থান থেকে সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের সাবেক এই ছাত্রনেতা।

অনুষ্ঠানে কাতার বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও প্রবাসী সর্বোস্তরের বাংলাদেশীরা যোগদান করেন।

এমএইচ

 

প্রবাস জীবন: আরও পড়ুন

আরও