চীনে সিম্যাট এবং পিটিসি এশিয়া ২০১৯ অনুষ্ঠিত

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

চীনে সিম্যাট এবং পিটিসি এশিয়া ২০১৯ অনুষ্ঠিত

চীন প্রতিনিধি ৩:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

চীনে সিম্যাট এবং পিটিসি এশিয়া ২০১৯ অনুষ্ঠিত

এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বার্ষিক শিল্প ইভেন্ট এশিয়া আন্তর্জাতিক লজিস্টিক প্রযুক্তি ও পরিবহন সিস্টেম (সিম্যাট এশিয়া) এবং এশিয়া আন্তর্জাতিক পাওয়ার ট্রান্সমিশন ও নিয়ন্ত্রণ প্রযুক্তি (পিটিসি এশিয়া) ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

চীনের সাংহাই শহরের আন্তর্জাতিক এক্সপো সেন্টারে গত ২৩ অক্টোবর সকালে শুরু হওয়া প্রদশর্নী ২৬ অক্টোবর সন্ধ্যা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

প্রায় দুই লাখ বর্গমিটারের প্রদশর্নী হলে ৩ হাজারেরও বেশি পণ্য উৎপাদনকারী সংস্থা অংশগ্রহণ করে। প্রদর্শিত পণ্যগুলোর মধ্যে ছিল—শিল্প উৎপাদন, ইঞ্জিনিয়ারিং যন্ত্রপাতি, অটোমোবাইল উৎপাদন, শিপ বিল্ডিং, মহাকাশ উৎপাদন, মেশিন টুল উৎপাদন, রোবোটিকস, মেডিক্যাল যন্ত্রপাতি, টেক্সটাইল যন্ত্রপাতি, ই-বাণিজ্য, খাদ্য শিল্প, তামাক ও ওষুধ শিল্প।

হ্যানোভার মিলানো প্রদশর্নী (চীন) কোম্পানি লিমিটেডের পরিচালক এবং জেনারেল ম্যানেজার লিউ গোলিয়াং বলেন, এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে একটি বার্ষিক শিল্প ইভেন্ট হিসাবে, এই বছরের প্রদর্শনীটি হাইড্রোলিক্স, বিয়ারিংস, কমপ্রেসর, লজিস্টিকস এবং অন্যান্য শিল্পগুলোতে শিল্পের বিকাশকে আরও বাড়িয়ে তুলতে এবং বিশ্বজুড়ে প্রদর্শক ও ক্রেতাদের জন্য উৎসাহ বজায় রাখবে।

প্রদশর্নীতে বাংলাদেশ, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভারতসহ অন্যান্য দেশ ও অঞ্চলগুলো থেকে ১ লাখ ২০ হাজার পেশাদার ব্যবসায়ীরা অংশগ্রহণ করে।

এসআই/জেডএস

 

প্রবাস জীবন: আরও পড়ুন

আরও