চীনের জেংজু ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে  ‘বিপিএল’ ক্রিকেট টুর্নামেন্ট

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

চীনের জেংজু ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে  ‘বিপিএল’ ক্রিকেট টুর্নামেন্ট

ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধি ৭:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

চীনের জেংজু ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে  ‘বিপিএল’ ক্রিকেট টুর্নামেন্ট

চীনের হেনান প্রদেশের মেগাসিটি হিসেবে পরিচিত জেংজু শহরের বিখ্যাত ‘জেংজু ইউনিভার্সিটিতে’ অনুষ্ঠিত হয়েছে  ‘বিপিএল’ ক্রিকেট টুর্নামেন্ট ও মিলনমেলা।

জেংজু ইউনিভার্সিটির বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে টুর্নামেন্টির ফাইনাল খেলা রোববার অনুষ্ঠিত হয়। নতুনদের বরণ করে নেওয়া এবং পুরাতনদের বিদায় সংবর্ধনা দিতে আয়োজন করা হয় মিলনমেলার।

৭ দিনব্যাপী এ ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশী শিক্ষর্থীদের চারটি দল অংশ নেয়। টুর্নামেন্টে অংশ নেওয়া দল গুলো হল- কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডেয়ারডেভিলস, চিটাগং কিংস ও সিলেট সিক্সারস। 

টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডেয়ারডেভিলস। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডেয়ারডেভিলসকে ৯ রানে হারিয়ে বিপিএল এর প্রথম আসরের চ্যাম্পিয়নের খেতাব পায়।

তিনশতাধিক বাংলাদেশি শিক্ষার্থী খেলাটি উপভোগ করেন। বিজয়ী দলের খেলোয়ারদের হাতে ট্রফি তুলে দেন এই ইউনিভার্সিটির বাংলাদেশি প্রফেসর  ড. মো. আশরাফুল আলম।

মাস্টার্সের শিক্ষার্থী সাবিহা আক্তার রেখার সঞ্চালনায় নতুনদের বরণ করার মধ্য দিয়ে প্রোগ্রামটি শুরু হয়। বিপিএল ক্রিকেট টুর্নামেন্ট শেষে বিকেলে বাংলাদেশ কমিউনিটির মিলনমেলার শুভেচ্ছা বক্তব্য ড. আশরাফুল আলম।

এরপর দেশি গান ও কবিতার মধ্য দিয়ে এই মিলনমেলা জমজমাট হয়ে উঠে। সকলে মিলে দলবেঁধে আড্ডা, পিলো পাসসহ আরও অন্যান্য খেলা অনুষ্ঠিত হয়।

মিলনমেলায় দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান এবং ভবিষ্যৎতে এ ধরনের আয়জন এর মধ্য দিয়ে দেশের সুনাম তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করা হয়।

এসএইচ/এইচকে

 

প্রবাস জীবন: আরও পড়ুন

আরও