সৌদিতে বাংলাদেশির হাতে স্বদেশি খুন

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

সৌদিতে বাংলাদেশির হাতে স্বদেশি খুন

সৌদি আরব প্রতিনিধি ৯:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০১৯

সৌদিতে বাংলাদেশির হাতে স্বদেশি খুন

সৌদি আরবের মক্কা ওয়াদি রেহেজান নামক জায়গায় কথা কাটাকাটির এক পর্যায়ে বাংলাদেশির হাতে অপর এক বাংলাদেশি নিহত হয়েছে।

জানা যায়, পবিত্র মক্কা নগরী থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে ওয়াদি রেহেজান এলাকায় (মাজারা) গত ৩০ আগস্ট ক্ষেত-খামারে কাজ করছিলেন একই ইউনিয়নের ৭/৮ জন। সেখানে তাদের কথা কাটাকাটি হয়।

এর পর কাজ শেষে নিজ বাসায় আবার কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হলে রুমমেটের লাঠির আঘাতে মুহাম্মদ জসিম উদ্দিন (৪৪) নামের এক বাংলাদেশি নিহত হন।

জসিম উদ্দিন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলাধীন চরম্বা ইউনিয়নের মাইজবিলা বিরবিলার মাঝ খানে টেকের দোকান এলাকার গাজালিয়া পুকুরপাড় নিবাসী মোজাহার সওদাগরের ছেলে।

জসিম উদ্দিনের প্রবাসী এক আত্মীয় জানান, একই ইউনিয়নের মাইজবিলা ও বায়ার পাড়া এলাকার ৭/৮ জন ক্ষেত-খামারে (মাজারা) কাজ করতেন। কাজ শেষে নিজ বাসায় তাদের কয়েকজনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে লাঠির আঘাতে জসিম উদ্দিন নিহত হলে গোপনে ক্ষেতের জমির পানির ডোবায় ফেলে দেওয়া হয়।

এ খবর আত্মীয় ও প্রবাসীদের মধ্যে জানাজানি হলে ঘটনার তিন দিন পর ৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকালে সৌদি স্থানীয় থানা  পুলিশ এসে জসিম উদ্দিনের লাশ উদ্ধার করে।

এ খবর পাওয়া পর্যন্ত ওই ঘটনায় জড়িত সন্দহে ২ জনকে সৌদি পুলিশ গ্রেফতার করেছে।

নিহতের এক প্রতিবেশী জানান, জসিম উদ্দিন দেশে ভ্যানগাড়ি চালাতেন। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ছেলে অষ্টম শ্রেণিতে ও মেয়ে পঞ্চম শ্রেণিতে পড়ে। পরিবারের ভবিষ্যৎ চিন্তা করে গত ঈদুল ফিতরের পর বিভিন্ন জনের কাছ থেকে টাকা ধার নিয়ে জীবনে প্রথমবারের মতো সৌদি পাড়ি দেন। কিন্তু মাত্র আড়াই মাসের মাথায় তার পরিবারে কালো মেঘের অন্ধকার নেমে এলো।

এইচআর/আরপি

 

প্রবাস জীবন: আরও পড়ুন

আরও