জেদ্দাস্থ বাশঁখালী প্রবাসীর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

ঢাকা, ৮ আগস্ট, ২০১৯ | 2 0 1

জেদ্দাস্থ বাশঁখালী প্রবাসীর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

সৌদি আরব প্রতিনিধি ৮:০২ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০১৯

জেদ্দাস্থ বাশঁখালী প্রবাসীর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

সৌদি আরবে অবস্থিত প্রবাসীদের উদ্যেগে বাশঁখালীর গন্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপি  নেতা আলহাজ্ব লিয়াকত আলীর সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেদ্দার স্থানীয় একটি হোটেলে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

বিশিষ্ট ব্যবসায়ী এম এ হাসেমের সভাপতিত্বে ও মাওলানা আসহাব উদ্দিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন ছাত্রনেতা ও গন্ডামারা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব লিয়াকত আলী।

বিশেষ অতিথি ছিলেন সৌদি আরব বিএনপি’র যুগ্ম-সম্পাদক আজিজুল হক বাবলু, জাতীয়তাবাদী চট্টগ্রাম ফোরামের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রফিক চৌধুরী, উপদেষ্টা খলিলুর রহমান, সহ-সভাপতি মুফিজুল আলম, আব্দুর রাজ্জাক, মাহমুদুল হক প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে লিয়াকত বলেন, আপনারা প্রবাসীরা আমাকে সংবর্ধনা প্রদান করছেন এটাও শহীদ জিয়ার অবদান। তিনি যখন এদেশে এসেছিলেন নিমগাছের প্রজেক্ট নিয়ে, তখন তাকে সৌদি বাদশা জিজ্ঞাসা করেছিলেন আপনি কি চান? জিয়া বলেছিলেন আমার দেশের দক্ষ জনশক্তি এখানে পাঠাতে চাই। এতে আপনার দেশের যেমন উন্নতি হবে আমার দেশের নাগরিকও অর্থ উপার্জন করতে পারবে।

তিনি বলেন, আজ আরাফাতের ময়দানে এসে শহীদ জিয়ার লাগানো নিমগাছের ঠান্ডা আবহাওয়ায় আমার শহীদ জিয়ার কথা মনে পড়ে গেল।

তিনি আরো বলেন, আন্দোলন চাঙ্গা করতে চাইলে নেত্রীর মুক্তির আন্দোলন বেগবান করতে হবে। এজন্য তরুনদের হাতে নেতৃত্ব  দিতে হবে, কারন তরুনরাই বেশি ঝুকি নিয়ে আন্দোলন করতে পারবে।

উক্ত  অনুষ্টানে  বাশঁখালীসহ চট্টগ্রামের বেশকিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসএস

 

প্রবাস জীবন: আরও পড়ুন

আরও