ব্রিসবেনে আনন্দ-উদ্দীপনায় নববর্ষ পালন করল বাঙালিরা

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৭ শ্রাবণ ১৪২৫

ব্রিসবেনে আনন্দ-উদ্দীপনায় নববর্ষ পালন করল বাঙালিরা

তুলি নূর ১০:২২ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৮

print
ব্রিসবেনে আনন্দ-উদ্দীপনায় নববর্ষ পালন করল বাঙালিরা

প্রবাসীদের জন্য এবারের পহেলা বৈশাখ দিনটি ছিল একটু বেশি আপন! ব্যাটে-বলে মিলে যাবার মতো শনিবার ছুটির দিনে হওয়াতে ব্রিসবেনবাসী একটু বেশিই আনন্দ-উদ্দীপনায় পালন করল ১৪২৫ নববর্ষ।

ব্রিসবেনের রোবেলে ডোমেইন স্প্রিংফিল্ড লেক-এ বৈশাখী মেলা-২০১৮, সাউথ এশিয়ান নিউ ইয়ার ফেস্টিভাল শীর্ষক এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেল এমপি অ্যান্ড্রু এনটোনিয়লি।

বিগত বছরগুলোর ধারাবাহিকতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিসবেন ইংক আয়োজিত এই বর্ণাঢ্য আয়োজন বৃষ্টিকে আলিঙ্গন করে শুরু হলেও মেলা উদযাপনকারীরা নিরাশ হননি দিনের দ্বিতীয়ার্ধে। দিনমান একটানা স্টেজ মাতিয়ে রেখেছে নতুন প্রজন্মের ছেলেমেয়ের দল ।

কয়েক পর্বের অনুষ্ঠানটি পরিচালনা শুরু করে অ্যাসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদিকা মুনমুন আফরোজ, এরপর ধাপে ধাপে পরিচালনায় ছিলেন ফারজানা হক এপি ও কাজী রুমানা আহমেদ।

নাচ গানের পাশাপাশি বিশেষ আকর্ষণ ছিল তওফিকা মকবুল শিমুলের পরিচালনায় শিশু-কিশোরদের চোখ ধাঁধানো ফ্যাশন শো !

এদিকে, আয়োজক দল মেলার দর্শকদের কাছে মেঘ না চাইতেই জলের মতো আচমকা হাজির করেছে কমনওয়েলথ গেমসের পুরো বাংলাদেশ টিমটিকে !

রুপা বিজয়ীদের কাছে পেয়ে প্রবাসীরা তাদের সন্তানদের পরিচয় করিয়ে ছবি তোলার হিরিক ছিল চোখে পড়ার মতো। আর ওনারাও পহেলা বৈশাখে বাংলাদেশিদের কাছে সংবর্ধনা পেয়ে, পান্তা-ইলিশ খেয়ে, আনন্দ শোভাযাত্রায় যোগ দিয়ে দারুণ খুশি!

দেশের মেলার নাগরদোলা বা মল্লযুদ্ধের অভাব পূরণে আয়োজক দল হাজির করেছেন মনোরেল আর জাম্পিং ক্যাসেল! মেলায় নানা খাবারের পাশাপাশি আখের রসও যেমন পাওয়া গেছে তেমনি বুকস্টলও বাদ যায়নি!

অনুষ্ঠানের চমকের ধারাবাহিকতায় গান করেছে রোজানা আজাদ ও সবশেষে সিডনির ব্যান্ড দল ‘এইট নোটস্’!

সবশেষে “ব্যাব”এর প্রেসিডেন্ট বিকাশ সিকদার তার পুরো টিমকে সাথে নিয়ে সবাইকে শুভেচ্ছা ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

ফটোগ্রাফার : বাপ্পী হুসাইন 

টিএন/এএল/

 
.



আলোচিত সংবাদ