শেরপুর জেলা সমিতি ইউএসএ’র অভিষেক

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫

শেরপুর জেলা সমিতি ইউএসএ’র অভিষেক

পরিবর্তন ডেস্ক ৫:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৮

শেরপুর জেলা সমিতি ইউএসএ’র অভিষেক

যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হলো শেরপুর জেলা সমিতি ইউএসএ’র (ইনক) অভিষেক।

নির্বাচিত সভাপতি মো. মাসুদ পারভেজ মুক্তা ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম তালুকদারের নেতৃত্বে দায়িত্ব গ্রহণ করেন নবনির্বাচিত কমিটি।

আলোচনা সভা আর বাঙালি সাংস্কৃতিক পরিবেশনায় সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের ব্রঙ্কসের আল আকসা রেস্টুরেন্ট পার্টি হলে তিন পর্বে অনুষ্ঠিত হয় এই অভিষেক অনুষ্ঠানটি।

শেরপুর জেলা সমিতি ইউএসএ ইনক’র বিদায়ী সভাপতি মো. আলাউদ্দিন পলাশের সভাপতিত্বে এবং বিদায়ী সাধারণ সম্পাদক মুহাম্মদ নাইছ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি আইনজীবী মোহাম্মদ এন মজুমদার।

অনুষ্ঠানে বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, ময়মনসিংহ জেলা সমিতির সভাপতি মঞ্জুরুল হক তুষার, শেরপুর জেলা কল্যাণ সমিতির সাবেক সভাপতি নাহিদ রায়হান লিখন, শেরপুর জেলা কল্যাণ সমিতির সিনিয়র সহ-সভাপতি সাবেরা জামান চৌধুরী কচি প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি আইনজীবী মোহাম্মদ এন মজুমদার।

এ সময় সভাপতি মাসুদ পারভেজ মুক্তা, সিনিয়র সহ-সভাপতি শহীদুল আলম শাহীন, সহ-সভাপতি আসমাউল হুসনা লিরা, ফারুক মিয়া, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার মনির, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মো. জাকির হোসেন ও সহ-সাধারণ সম্পাদক উসমান গণি, কোষাধ্যক্ষ রাকিবুল ইসলাম রাসেল, সাংগঠনিক সম্পাদক খন্দকার মেহেদী হাসান (নাহিদ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নবিজুল হক, প্রচার সম্পাদক ইয়াসিন আহমেদ (ফাহিম), দফতর সম্পাদক শরীফ ইকবাল, সমাজকল্যাণ ও আপ্যায়ন সম্পাদক ইমরান হোসেন অলিভ, সাহিত্য সম্পাদক আরিফুল হক, মহিলা সম্পাদিকা আরজুমান আরা বেগম (শুভ্র), কার্যকরি সদস্য আলাউদ্দিন পলাশ, সিরাজুল ইসলাম, আসাদুজ্জামান সেলিম, কোরবান আলী, শফিকুল ইসলাম, শাহীনূর আলম (শাহীন) ও শাহনেওয়াজ জামান (শান্ত) সমিতির মাধ্যমে আঞ্চলিক সৌহার্দ্য জোরদার করার পাশাপাশি প্রবাসে বাংলাদেশের ভাবমর্যাদা আরও ছড়িয়ে দেয়ার প্রত্যয় গ্রহণ করেন।

পরে সমিতির নবনির্বাচিত সভাপতি মাসুদ পারভেজ মুক্তার সভাপতিত্বে এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার মনিরের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপদেষ্টা হামিদুর রহমান, মোসলেম উদ্দিন, কুরবান আলী, সারোয়ার এ আলম, মঞ্জুরুল হক তুষার, নাহিদ রায়হান লিখন প্রমুখ।

এ পর্যায়ে সমিতির বিদায়ী সভাপতি আলাউদ্দিন পলাশ ও বিদায়ী সাধারণ সম্পাদক মুহাম্মদ নাইছ চৌধুরী নবনির্বাচিত সভাপতি মাসুদ পারভেজ মুক্তা এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার মনিরের কাছে সমিতির দায়িত্ব বুঝিয়ে দেন।

একই সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে সমিতিকে আরও শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

অনুষ্ঠানে বিদায়ী সভাপতি আলাউদ্দিন পলাশ শেরপুর জেলা সমিতি ইউএসএ’র জন্য ২০টি কবর ক্রয়সহ তার কার্যকালীন সময়ের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

নবনির্বাচিত সভাপতি মাসুদ পারভেজ মুক্তা তার ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরে সমিতির জন্য আরও ২০টি কবরের জায়গা কেনার প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, প্রবাসে যদি কেউ মৃত্যুবরণ করে তার দাফন- কাফনের ব্যবস্থা সমিতির মাধ্যমে করা হবে অথবা কেউ যদি স্বদেশে নিতে চায় সেই ব্যবস্থাও করা হবে। পাশাপাশি গরিব ও মেধাদী ছাত্রদের সহযোগিতা করা ছাড়াও বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগে ত্রাণ তহবিল গঠন করে দুস্থদের পাশে থাকবে নতুন কমিটি।

মাসুদ পারভেজ মুক্তা বলেন, কমিউনিটির ভাই-বোনদের নিয়েই প্রবাসে দেশের মর্যাদা অক্ষুণ্ন রাখতে আমরা সকলের পরামর্শ কামনা করি। সবার অংশগ্রহণের মাধ্যমেই এই কমিটি নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিকে অনুকরণীয় আদর্শ হিসেবে কাজ করবে।

অভিষেক অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী রোকসানা মির্জা, কোরবান আলী, জাহাঙ্গীর আলম জুয়েলসহ অন্যান্য শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

প্রসঙ্গত, শেরপুর জেলা সমিতি ইউএসএ ইনক’র নতুন কমিটি গঠিত হয় গত ৪ ডিসেম্বর রোববার সন্ধ্যায়। নিউইয়র্কে ব্রঙ্কসের এশিয়ান ড্রাইভিং স্কুল পার্টি হলে আয়োজিত সমিতির সাধারণ সভায় ২০১৮-২০১৯ সালের জন্য দুই বছর মেয়াদী ২৩ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

ওএস/আইএম