আবরার হত্যা: নভেম্বরের ১ম সপ্তাহে অভিযোগপত্র

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

আবরার হত্যা: নভেম্বরের ১ম সপ্তাহে অভিযোগপত্র

পরিবর্তন প্রতিবেদক ১০:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

আবরার হত্যা: নভেম্বরের ১ম সপ্তাহে অভিযোগপত্র

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে নভেম্বরের ১ম সপ্তাহে অভিযোগপত্র দাখিল করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান বলেন, আলোচিত এই হত্যাকাণ্ডের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ এখন পর্যন্ত ১৯ জন অভিযুক্তকে গ্রেফতার করেছে।

তিনি জানান, যাদের মধ্যে ইফতি মোশাররফ সকাল, মো. মেফতাহুল ইসলাম জিওন, মো. অনিক সরকার ও মো. মুজাহিদুর রহমান মুজাহিদ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে কারাগারে রয়েছে।

আর মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির ও ইসতিয়াক আহম্মেদ মুন্নাকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম বলেন- আলোচিত এই মামলার বিশেষজ্ঞের মতামত গ্রহণ ও বিভিন্ন তথ্য বিশ্লেষণ সম্পন্ন করে নভেম্বরের ১ম সপ্তাহের মধ্যে অভিযোগপত্র দাখিল করা সম্ভব হবে।

উল্লেখ্য ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় নিহতের বাবা মো. বরকত উল্লাহ ১৯ জনসহ অজ্ঞাতনামা কয়েক জনকে অভিযুক্ত করে চকবাজার থানায় লিখিত অভিযোগ করলে একটি হত্যা মামলা রুজু হয়।

এমকে/এসবি

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও