ভিকারুননিসায় ফওজিয়ার যোগদানে বাধা নেই

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

ভিকারুননিসায় ফওজিয়ার যোগদানে বাধা নেই

পরিবর্তন প্রতিবেদক ২:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

ভিকারুননিসায় ফওজিয়ার যোগদানে বাধা নেই

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে ফওজিয়া রেজওয়ানের নিয়োগ স্থগিত চেয়ে হাইকোর্টে দায়ের করা রিট আবেদনের ওপর রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার শুনানি নিয়ে এই রুল দেন।

তবে তার কাজে যোগদানের বিষয়ে কোনও নিষেধাজ্ঞা না থাকায় তিনি দায়িত্ব নিতে পারবেন বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শিক্ষাপ্রতিষ্ঠানটিতে ইতোপূর্বে অধ্যক্ষ নিয়োগপ্রক্রিয়া বাতিলের দুটি চিঠি ও নতুন অধ্যক্ষ ফওজিয়াকে নিয়োগের প্রজ্ঞাপন কেন বেআইনি হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে।

আজ শুনানিতে রাষ্ট্রপক্ষে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউনুস আলী আকন্দ।

শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগ নিয়ে কয়েক মাস ধরেই ঝামেলা চলে আসছে। অধ্যক্ষ নিয়োগের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানটির বিদায়ী পরিচালনা কমিটি গত ২৬ এপ্রিল পরীক্ষা নেয়। পরীক্ষা নিয়ে একজনকে নিয়োগের জন্য বাছাইও করে। কিন্তু ওই নিয়োগ-প্রক্রিয়া নিয়ে অনিয়মের অভিযোগ ওঠার পর তা বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। পরবর্তী সময়ে সরকার থেকেই নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালে বেইলি রোডের এই শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় উত্তেজনাকর পরিস্থিতির মুখে ভিকারুননিসার তৎকালীন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিন শিক্ষককে সরিয়ে দেওয়া হয়।

এরপর থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব চালিয়ে আসছেন কলেজ শাখার সহকারী অধ্যাপক হাসিনা বেগম।

ওএস/এসবি

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও