রাজউকের ৩ কর্মকর্তার জামিন করালেন কামরুল

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

রাজউকের ৩ কর্মকর্তার জামিন করালেন কামরুল

আদালত প্রতিবেদক ৬:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

রাজউকের ৩ কর্মকর্তার জামিন করালেন কামরুল

রাজধানীর বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) তিন কর্মকর্তার জামিন মঞ্জুর করেছেন আদালত।

ওই তিন কর্মকর্তা হলেন রাজউকের অথোরাইজড অফিসার সৈয়দ নাজমুল হুদা, ইমারত পরিদর্শক মাহবুব হোসেন সরকার ও নজরুল ইসলাম।

ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে বৃহস্পতিবার ওই তিন আসামি আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

এদিন আসামিদের পক্ষে সাবেক খাদ্যমন্ত্রী এড. কামরুল ইসলাম জামিন শুনানি করেন। অন্যদিকে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন।

নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে ১৬ থেকে ২৩ তলা ভবন নির্মাণের অভিযোগে এফআর টাওয়ারের মালিক, রাজউকের সাবেক দুই চেয়ারম্যান এবং রূপায়ন গ্রুপের চেয়ারম্যানসহ ২৫ জনের বিরুদ্ধে গত ২৫ জুন পৃথক দুটি মামলা করে দুদক।

মামলায় ভুয়া ছাড়পত্রের মাধ্যমে এফআর টাওয়ারের ১৯ তলা থেকে ২৩ তলা নির্মাণ, বন্ধক প্রদান ও বিক্রির অভিযোগে দণ্ডবিধির সাতটি ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

অপর মামলায় এফআর টাওয়ারের ১৫ তলার অনুমোদন থাকলেও ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ লঙ্ঘন করে নকশা জালিয়াতির মাধ্যমে ১৮ তলা পর্যন্ত ভবন নির্মাণের অভিযোগ আনা হয় হয়। এ মামলায় মোট পাঁচজনকে আসামি করা হয়।

এমআই/এইচআর

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও