কারাগার থেকে মুক্তি পেলেন ব্যারিস্টার মইনুল

ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

কারাগার থেকে মুক্তি পেলেন ব্যারিস্টার মইনুল

পরিবর্তন প্রতিবেদক ৭:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৮, ২০১৯

কারাগার থেকে মুক্তি পেলেন ব্যারিস্টার মইনুল

সাংবাদিক মাসুদা ভাট্টির মানহানি মামলায় ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে জামিনে মুক্তি পেয়েছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন।

রোববার বিকাল সোয়া ৪টার দিকে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বলে নিশ্চিত করেছেন সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

এর আগে রোববার দুপুরে ব্যারিস্টার মইনুলের জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন শুনানি শেষে ৫ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

গত ৩ সেপ্টেম্বর একই আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ব্যারিস্টার মইনুল হোসেন। ওই দিন আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ব্যারিস্টার মইনুল হোসেনের পক্ষে ঢাকা বারের সাবেক সভাপতি গোলাম মোস্তাফা, আমিনুল ইসলাম, মহিউদ্দিন চৌধুরীসহ কয়েকজন আইনজীবী শুনানি করেন।

গত বছরের ১৬ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল। এ মন্তব্যের কারণে সমালোচনার মুখে পড়েন তিনি।

ব্যারিস্টার মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে বিবৃতি দেন নারী সাংবাদিকরা। বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকরা তার বিরুদ্ধে বিবৃতি দেন। বিবৃতি দেন বিশিষ্ট নাগরিকরাও। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মইনুলের সমালোচনা করেন।

ব্যারিস্টার মইনুল তার মন্তব্যের জন্য সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু দাবি অনুযায়ী প্রকাশ্যে ক্ষমা না চাওয়ায় ২১ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আদালতে মানহানির মামলা দায়ের করেন মাসুদা ভাট্টি। পরে সারাদেশে তার নামে আরো মামলা করা হয়। পরে তিনি হাইকোর্ট থেকে সব মামলায় জামিন পান।

এমআই/পিএসএস

আরও পড়ুন...
জামিন পেলেন ব্যারিস্টার মইনুল

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও