'ঢাকায় গ্যাং থাকবে না, সব নিশ্চিহ্ন করা হবে'

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

'ঢাকায় গ্যাং থাকবে না, সব নিশ্চিহ্ন করা হবে'

পরিবর্তন প্রতিবেদক ১:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

'ঢাকায় গ্যাং থাকবে না, সব নিশ্চিহ্ন করা হবে'

ঢাকা শহরে কোনো গ্যাং কালচার থাকবে না, সব নিশ্চিহ্ন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কিশোর গ্যাং বলুন আর বড় গ্যাং বলুন, ঢাকায় কোন ধরনের গ্যাংয়ের অস্তিত্ব রাখা হবে না। সবাইকে নিশ্চিহ্ন করা হবে। গ্যাং কালচারের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে ডিএমপি। 

শনিবার সকালে মহররম উপলক্ষ্যে পুরান ঢাকার হোসেনি দালান এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করার পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

কমিশনার বলেন, পবিত্র আশুরার তাজিয়া মিছিল ঘিরে যেন কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে জন্য কঠোর ব্যবস্থা নেয়া হবে। মিছিলে কোনো ধরনের ধাতব বস্তু, লাঠি বা আতশবাজি ব্যবহার করা যাবে না। সেই সাথে অংশগ্রহণকারীদের নিশান ১২ ফুটের মধ্যে রাখতে হবে।

আছাদুজ্জামান মিয়া আরো বলেন, মহররমের ৬ থেকে ১০ তারিখ পর্যন্ত হোসেনি দালান ইমামবাড়াসহ রাজধানীতে যেসব জায়গায় শোক উদযাপন করা হবে সেসব জায়গায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

অলিগলি থেকে এবার তাজিয়া মিছিল বের হতে পারবে না। তাই মূল মিছিলে আগে থেকেই যোগ দেয়ার আহবান জানান ঢাকার পুলিশ কমিশনার।

তিনি বলেন, যারা এ ইমামবাড়াতে শ্রদ্ধা নিবেদন করতে বা মিছিলে যোগ দিতে আসবেন, তাদের আর্চওয়েসহ প্রয়োজনবোধে বিভিন্নভাবে তল্লাশি করা হবে। তল্লাশির পরে তারা ভেতরে প্রবেশ করতে পারবেন।

কমিশনার আরো বলেন, প্রতিটি অনুষ্ঠানের চারপাশে স্পেশাল ব্র্যাঞ্চ (এসবি) এবং গোয়েন্দা নজরদারি থাকবে। অনুষ্ঠানের আগে ডগ স্কোয়াড দিয়ে পুরো এলাকা সুইপিং করা হবে। অনুষ্ঠানগুলো মনিটর করবে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কাউন্টার টেররিজম ইউনিট। এছাড়া বোমা নিষ্ক্রিয়করণ দল ও সোয়াত টিম প্রস্তুত থাকবে।

পিএসএস/এআরই

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও