ডিআইজি মিজানকে কারাফটকে জিজ্ঞাসাবাদ

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

ডিআইজি মিজানকে কারাফটকে জিজ্ঞাসাবাদ

পরিবর্তন প্রতিবেদক ৫:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০১৯

ডিআইজি মিজানকে কারাফটকে জিজ্ঞাসাবাদ

৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের মামলার তদন্তের অংশ হিসেবে পুলিশের বরখাস্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান মিজানকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদের নেতৃত্বে একটি দল।

দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ জিজ্ঞাসাবাদ চলে।

দুদকের জনসংযোগ বিভাগ ও কারাগার সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে গত ১৫ জুলাই মিজানকে আরও এক দফা জিজ্ঞাসাবাদ করা হয়। সেদিন তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা।

ওই মামলায় গ্রেফতার হয়ে গত ২ জুলাই থেকে কারাগারে আছেন ডিআইজি মিজান।

গত ২৪ জুন ৩ কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে মিজানুরের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগনে মাহমুদুল হাসানকে আসামি করা হয়।

এ মামলা থেকে নিষ্কৃতি পেতে দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দেন বলে গত ৯ জুন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এ ঘটনার জেরে মিজান ও বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়।

এর পর গত ১৬ জুলাই ঘুষ লেনদেনের অভিযোগ এনে দুদকের বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছির ও ডিআইজি মিজানের বিরুদ্ধে আরেকটি মামলা করে দুদক। সে মামলায়ও মিজানকে গ্রেফতার দেখানো হয়েছে।

মামলার বাদী দুদক পরিচালক ফানাফিল্যা।

নারী নির্যাতনের অভিযোগে গত বছরের জানুয়ারির শুরুর দিকে ডিআইজি মিজানকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়। গত ২৫ জুন তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

ওএস/এসবি

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও