ছাগল ছিনতাই মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন

ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ছাগল ছিনতাই মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন

পরিবর্তন প্রতিবেদক ১১:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

ছাগল ছিনতাই মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন

রাজধানীতে ২১২টি ছাগল ছিনতাইচেষ্টার অভিযোগে দায়ের মামলায় মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্নার চার সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের বেঞ্চ আদেশ দিলেও মঙ্গলবার সেটি জানা যায়।

আদালতে ছাত্রলীগ নেতার পক্ষে শুনানি করেন আইনজীবী আঞ্জুমান আরা বেগম মুন্নী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে আইনজীবী আঞ্জুমান আরা বেগম বলেন, ‘আদালত তান্নাকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। গত ১৮ আগস্ট হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন চেয়ে আবেদন করা হয়েছিল।’

গত ১১ আগস্ট মুজাহিদ আজমী তান্নাসহ নয়জনের বিরুদ্ধে থানায় একটি মামলা করেন র‍্যাব-২ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. ফারুখ হোসেন।

এজাহার থেকে জানা যায়, যশোরের বারোবাজার পশুরহাট ও ঝিনাইদহের কালীগঞ্জ এলাকা থেকে গত ১১ আগস্ট সকালে ঢাকায় এসে পৌঁছান পাঁচ ছাগল ব্যবসায়ী সাইফুল ইসলাম, ফারুক বিশ্বাস, মোহাম্মদ মাসুদ, বাবু খান, শেখ সোলেমান ও মো. নুরুজ্জামান। তারা একটি ট্রাকে ২১২টি ছাগল নিয়ে আসেন।

মোহাম্মদপুরের বাবর রোড এলাকায় গেলে জহুরি মহল্লা নামক একটি স্থানে তাদের ছাগলসহ আটকে রাখা হয়। ছিনতাইকারীরা ছাগলগুলো ট্রাক থেকে নামিয়ে পাঁচ ব্যবসায়ীকে একটি ক্লাবের ভেতরে আটকে রাখেন। পরে র‍্যাব-২ এর একটি টহলদল জিম্মিদশা থেকে ব্যবসায়ীদের উদ্ধার করে।

মামলার তদন্ত কর্মকর্তা সজীব ঘোষ জানান, তিন আসামি ইয়াসির আরাফাত, জাহিদুল ইসলাম ও মো. রায়হানকে র‍্যাব-২ থানায় সোপর্দ করে। তাদের তিনদিন করে রিমান্ডে নেয়া হলে আসামিরা অপরাধ স্বীকার করেন।

তিনি বলেন, ‘মোহাম্মদপুর থানা ছাত্রলীগের নেতাকর্মীরা বাবর রোডের ছাত্রলীগ অফিসের কাছাকাছি স্থানে একটি অস্থায়ী ছাগলের হাট বসান। ওই হাটে ছাগল ব্যবসায়ীদের জিম্মি করে রাখতেন এবং চাঁদা দাবি করতেন। ছাত্রলীগের তৈরি ওই হাটে ছাগল রাখতেও জোর করা হতো ব্যবসায়ীদের।’

ওএস/পিএসএস

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও