নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা দূর

ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা দূর

পরিবর্তন প্রতিবেদক ১০:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা দূর

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশের ওপর হাইকোর্টের দেয়া স্থিতাবস্থার আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারকের বেঞ্চ এ আদেশ দেন।

এর ফলে ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণা ও গেজেট প্রকাশ করতে আর কোনো আইনি বাধা থাকছে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

আপিল বিভাগে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর রিট আবেদনকারী নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) সভাপতি মতিউর রহমানের পক্ষে ছিলেন এ এফ হাসান আরিফ।

এর আগে গত ৬ আগস্ট সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম ওয়েজ বোর্ডের সুপারিশ বাস্তবায়নের চূড়ান্ত গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা জারি করেন হাইকোর্ট।

পরে নবম ওয়েজ বোর্ড চূড়ান্ত করার বিষয়ে মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ওই রিট আবেদন করেন নোয়াব সভাপতি মতিউর রহমান।

প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ অলীর হাইকোর্ট বেঞ্চ স্থিতাবস্থার আদেশ দিলে গেজেট প্রকাশ আটকে যায়।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ গত ১৪ আগস্ট আপিল বিভাগের চেম্বার আদালতে গেলে চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান এ বিষয়ে হস্তক্ষেপ না করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

সে অনুযায়ী গতকাল সোমবার রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর উভয়পক্ষের শুনানি শেষ হয়। আর আজ আপিল বিভাগ হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করলেন।

ওএস/আইএম

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও