মিন্নি নিয়ে এসপির ব্রিফিংয়ের তথ্য চেয়েছেন হাইকোর্ট

ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

মিন্নি নিয়ে এসপির ব্রিফিংয়ের তথ্য চেয়েছেন হাইকোর্ট

পরিবর্তন প্রতিবেদক ৬:৩৯ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯

মিন্নি নিয়ে এসপির ব্রিফিংয়ের তথ্য চেয়েছেন হাইকোর্ট

বরগুনায় রিফাত শরীফ হত্যার ঘটনায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে পুলিশ লাইনে নেয়া, জিজ্ঞাসাবাদ, গ্রেফতার দেখানো ও পুলিশ সুপারের প্রেসব্রিফিং সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে চেয়েছেন হাইকোর্ট।

আগামীকাল মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত মিন্নির জামিন চেয়ে করা আবেদনের শুনানি মুলতবি করে উপরোক্ত তথ্য সংযুক্ত করে কালকের মধ্যেই তার আইনজীবীকে সম্পূরক আবেদন দিতে বলেছেন আদালত।

সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মিন্নির পক্ষে শুনানি করেন আইনজীবী জেডআই খান পান্না। সঙ্গে ছিলেন এম মঈনুল ইসলাম ও মাক্কিয়া ফাতেমা ইসলাম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন।

উল্লেখ্য, গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এতে দেখা যায়, সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ও রিফাত ফরাজী তাকে রামদা দিয়ে কোপাচ্ছেন। স্বামীকে বাঁচাতে প্রাণপন লড়ছেন মিন্নি।

ঘটনার পরদিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম ১২ জনকে আসামি করে মামলা করেন।

গত ২ জুলাই নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। রিফাত ফরাজী গ্রেফতারের পর এখন কারাগারে।

এই মামলায় গত ১৬ জুলাই মিন্নিকে বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে ডেকে নিয়ে দিনভর জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার দেখানো হয়।

তার জামিন চেয়ে প্রথমে বরগুনার বিচারিক হাকিম আদালতে আবেদন করা হয়, যা গত ২১ জুলাই নাকচ হয়। এরপর বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে জামিন চাওয়া হলে গত ৩০ জুলাই তা-ও নামঞ্জুর হয়।

পরে মিন্নির আইনজীবীরা উচ্চ আদালতের দ্বারস্থ হন। সোমবার এই মামলায় তার জামিন শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দুপুর ২টা ধার্য করেন হাইকোর্ট।

ওএস/আইএম

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও