খালেদার নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের তারিখ পেছাল

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

খালেদার নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের তারিখ পেছাল

আদালত প্রতিবেদক ১২:৫৫ অপরাহ্ণ, আগস্ট ০৪, ২০১৯

খালেদার নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের তারিখ পেছাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়ে আগামী ২৭ আগস্ট নতুন দিন ঠিক করেছেন আদালত।

রোববার সকালে কেরানীগঞ্জের কারাভবনে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ-৯ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এই আদেশ দেন। এদিন মামলাটির অভিযোগ গঠনের শুনানির জন্য নির্ধারিত ছিল।

মামলার প্রধান আসামি খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। যে কারণে কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেনি। তার আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য আবেদন করে।  আদালত তা মঞ্জুর করে এদিন ধার্য করেন।

এর আগে, গত ১২ ফেব্রুয়ারি খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না জানিয়ে তার চিকিৎসার জন্য আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। এরপর ১ এপ্রিল খালেদা জিয়াকে কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে নেওয়া হয়।

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে ২০০৭ সালে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক। পরের বছরের ৫ মে ওই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান।

অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।

২০১৭ সালের ২০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতে খালেদা জিয়াসহ মামলার ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান।

এমআই/এএসটি

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও