সুমনের বিরুদ্ধে গৌতমের মামলা তদন্ত করবে ভাসানটেকের ওসি

ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ | 2 0 1

সুমনের বিরুদ্ধে গৌতমের মামলা তদন্ত করবে ভাসানটেকের ওসি

আদালত প্রতিবেদক ৫:৫২ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯

সুমনের বিরুদ্ধে গৌতমের মামলা তদন্ত করবে ভাসানটেকের ওসি

হিন্দু ধর্মাবলম্বীদের কটূক্তি করার অভিযোগে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি ভাসানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে সোমবার দুপুরে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে বিচারক আস-শামস জগলুল হোসেনের আদালতে এ মামলা করেন রাজধানীর ভাষানটেক এলাকার গৌতম কুমার এডবর নামে এক ব্যক্তি। আদালত বাদীর জবাববন্দি গ্রহণ করে পরে আদেশ দিবেন বলে জানান।

সংশ্লিষ্ট আদালতের পেশকার শামিম আহম্মেদ পরিবর্তন ডটকমকে জানান, আদালত মামলাটি তদন্ত করে ভাষানটেক থানার ওসিকে প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৯ জুলাই ব্যারিস্টার সাইদুল হক সুমন ফেসবুকে হিন্দু ধর্ম নিয়ে কটূক্তি করেন।

অভিযোগে আরও বলা হয়, ব্যারিস্টার সুমন গত ১৯ এপ্রিল সনাতন ধর্ম ও হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে মিথ্যা, অশ্লীল চরম আপত্তিকর মন্তব্য করেন। যার ফলে হিন্দু সমাজ তথা গোটা জাতির মধ্যে এ বিষয় নিয়ে চাপা ক্ষোভ বিরাজ করছে।

আসামির এরকম আচরণ এবং সোস্যাল মিডিয়ার অশ্লীল অবমাননাকর ও অরুচিপূর্ণ বক্তব্যর ফলে রাষ্ট্র ও হিন্দু সমাজের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করে। এ ধরনের উস্কানিমূলক বক্তব্যে আইনশৃঙ্খলা বিঘ্ন হওয়ার আশঙ্কা আছে।

অবশ্য, এ ব্যাপারে ব্যারিস্টার সুমন আগে থেকেই বলে আসছেন তার এই ফেসবুক আইডিটি ফেক। তিনি গত ২০ জুলাই তার ভেরিফাইড ফেসবুকে লিখেন, আমার নাম ব্যবহার করে একটি ফেক পেজ হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে বিষোদ্গার করছে। আমি এ বিষয়টি পুলিশকে জানিয়েছি। আপনারা সচেতন থাকবেন।

তার ভেরিফায়েড পেজে ফলোয়ার ২০ লাখের অধিক বলেও তিনি জানিয়েছেন।

এমআই/এএসটি

আরও পড়ুন...
সুমনের বিরুদ্ধে গৌতমের মামলার আবেদন

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও