প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন খারিজ

ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ | 2 0 1

প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন খারিজ

আদালত প্রতিবেদক ৪:১৫ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন খারিজ

প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে করা দুটি মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

আজ রোববার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালত এই আদেশ দেন।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা দুটির আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সায়্যেদুল হক সুমন ও ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের সদস্য ইব্রাহিম খলিল।

আদালত সূত্র জানায়, মামলার বাদীরা সরকারের ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধি না হওয়ায় তাদের মামলা নেওয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

আদালত সূত্র জানায়, প্রিয়া সাহার বিরুদ্ধে পেনাল কোডের ১২৩(এ), ১২৪(এ) ও ৫০০ ধারায় মামলাটি আমলে নেয়ার জন্য আবেদন করেন তারা।

আবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা যে অভিযোগ করেছেন, তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট, যা রাষ্ট্রদ্রোহের শামিল।

উল্লেখ্য, গত ১৭ জুলাই ওভাল হাউসে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জানান, বাংলাদেশের মৌলবাদী মুসলিমরা তার জমি কেড়ে নিয়েছে, বাড়িঘরে আগুন দিয়েছে।

তিনি বলেন, ‘বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্পদায়ের মানুষ গুম রয়েছেন। আরও ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছেন, যারা দেশটিতে থাকতে চান।’

এ সময় প্রিয়া সাহা এ বিষয়ে পদক্ষেপ নিতে মার্কিন প্রেসিডেন্টের কাছে সাহায্যও চান।

প্রিয়া সাহার বাড়ি পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের চরবানিরী গ্রামে। তার স্বামী মলয় সাহা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক। তাদের দুই মেয়ে যুক্তরাষ্ট্রে পড়াশোনা করছেন। দলিত সম্প্রদায়ের অধিকারভিত্তিক বেসরকারি সংস্থা ‘শারি’র নির্বাহী পরিচালক তিনি। দলিত কণ্ঠ নামে একটি মাসিক পত্রিকার সম্পাদকও তিনি।

এমআই

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও