ডিআইজি মিজানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

ডিআইজি মিজানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ

আদালত প্রতিবেদক ৭:৪৬ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

ডিআইজি মিজানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ

ঘুষ লেনদেনের অভিযোগে দুদকের মামলায় পুলিশের বিতর্কিত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ বুধবার বিকালে এ আদেশ দেন।

এদিন দুদকের পরিচালক ও অনুসন্ধান টিমের দলনেতা শেখ ফানাফিল্ল্যাহ ঘুষ লেনদেনের বিষয়ে প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় ডিআইজি মিজানুর রহমানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করেন।

শুনানি শেষে আদালত আগামী ১৫ জুলাই ডিআইজি মিজানুর রহমানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের জন্য এ আদেশ দেন। একই সঙ্গে আদালত আদেশের অনুলিপি কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার বরাবর পাঠানোর নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, গত ১ জুলাই ডিআইজি মিজান হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। হাইকোর্ট জামিন আবেদন নাকচ করে ডিআইজি মিজানকে পুলিশের হাতে তুলে দেন।

পরদিন ২ জুলাই শাহবাগ থানা পুলিশ ডিআইজি মিজানুর রহমানকে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে উপস্থাপন করে। ওইদিন মিজানুর রহমানের পক্ষে জামিন আবেদনও করা হয়। শুনানি শেষে আদালত ডিআইজি মিজানের জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি কারাগারে আছেন।

এর আগে গত ২৪ জুন ৩ কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে মিজানুরের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগনে পুলিশের কোতোয়ালি থানার এসআই মো. মাহমুদুল হাসানকে আসামি করা হয়।

এমআই/এসবি

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও